April 19, 2024, 11:51 am

সংবাদ শিরোনাম :
জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি
ত্বক পরিচর্যার রুটিনে ঢুকিয়ে নিন কিছু ঘরোয়া টিপস

ত্বক পরিচর্যার রুটিনে ঢুকিয়ে নিন কিছু ঘরোয়া টিপস

Please Share This Post in Your Social Media

এতদিন শুধু পেশাদার সৌন্দর্যবিশারদেরাই ব্যবহার করতেন বিউটি টুলস। কিন্তু আজ আমাদের অনেকেই দৈনন্দিন রূপচর্চা করার সময় নানাধরনের বিউটি টুলস প্রয়োগ করছি। যদিও কিছু হাতেগোনা সরঞ্জাম এখনও ত্বক বিশেষজ্ঞদের জন্যই বরাদ্দ, তবে বেশ কিছু বিউটি টুলস রয়েছে যা ব্যবহার করা সহজ, কোনও জটিলতা নেই, পাওয়াও যায় সহজে। এ সব টুলস আমাদের নিত্যব্যবহার্য সরঞ্জামের মধ্যে জায়গা করে নিয়েছে। ইনস্টাগ্রামে নিশ্চয়ই এতদিনে ফেস রোলার আর গুয়া শা স্টোনের মতো কিছু চমকদার অ্যাপ্লায়েন্স চোখে পড়েছে আপনার? কীভাবে ব্যবহার করবেন ভাবছেন?

তা হলে এই লেখা শুধু আপনার জন্য। রইল বাড়িতে ব্যবহার করা যায় এমন কিছু বিউটি টুলসের হদিশ। রোজকার ত্বক পরিচর্যার রুটিনে ঢুকিয়ে নিন এ সব টুলস। বাড়িতেই তা হলে পেয়ে যাবেন স্পায়ের মতো ট্রিটমেন্ট আর সঙ্গী হবে সুস্থ, ফুটফুটে জেল্লাদার ত্বক!

01. ফেস রোলার
02. গুয়া শা
03. পিউমিস স্টোন

01. ফেস রোলার
01. ফেস রোলার
ফেসিয়াল স্কিনকেয়ারের জন্য যে সব যন্ত্র প্রচলিত, তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল ফেস রোলার। উন্নত রক্ত সংবহন, মুখের ত্বক টানটান রাখা, ফোলাভাব কমানোর মতো নানা কাজে ফেস রোলার ব্যবহার করা হয়। ফেস রোলারে একটি ক্রিস্টাল থাকে, সাধারণত জেড অথবা রোজ কোয়ার্টজ ক্রিস্টাল। মুখে মাসাজ করতে ব্যবহার করা হয় ফেস রোলার, সেই সঙ্গে মনমেজাজ ভালো করতেও এর উপযোগিতা আছে। সবচেয়ে ভালো ফল পেতে প্রথমে মুখে ল্যাকমে অ্যাবসলিউট পারফেক্ট র‍্যাডিয়্যান্স হোয়াইটনিং সিরাম/Lakme Absolute Perfect Radiance Whitening Serum-এর মতো একটা স্কিনকেয়ার সিরাম লাগিয়ে নিন। তাতে ত্বক ভেজা থাকবে, জ্বালাভাব হবে না, আর ত্বক হয়ে উঠবে ঝকঝকে উজ্জ্বল।

02. গুয়া শা
02. গুয়া শা
আজকাল সেলিব্রিটিরা গুয়া শা বলতে অজ্ঞান। কিন্তু এই যন্ত্রটির একটি ইতিহাসও রয়েছে। নতুন করে আধুনিক হয়ে ওঠার আগে বহু বছর ধরে প্রাচীন চিনা চিকিৎসাশাস্ত্রের গুরুত্বপূর্ণ অঙ্গ ছিল এই যন্ত্রটি। এটি বিয়ান, জেড বা রোজ কোয়ার্টজের মতো পাথর দিয়ে তৈরি। স্বাভাবিক ফেস লিফট চাইলে ব্যবহার করুন গুয়া শা। রক্ত সংবহন উন্নত করা, কোলাজেনের পরিমাণ বাড়িয়ে তোলা, লসিকা গ্রন্থি এবং রোগ প্রতিরোধ ক্ষমতা উজ্জীবিত করে তোলার মতো একগুচ্ছ কাজ করে এই যন্ত্রটি। মুখে বা শরীরের যে কোনও অংশে গুয়া শা ব্যবহার করতে পারেন। শরীরের কোথাও ব্যথা হলে, পেশি শক্ত হয়ে থাকলে গুয়া শা তার অব্যর্থ ওষুধ। মাসাজে সুবিধের জন্য তেল ব্যবহার করতে পারেন। ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল র‍্যাডিয়্যান্স ওভারনাইট অয়েল-ইন-সিরাম/Lakme Absolute Argan Oil Radiance Overnight Oil-in-Serum ব্যবহার করলে আর্গান অয়েলের উপকারিতাটা বাড়তি পাবেন।

03. পিউমিস স্টোন
03. পিউমিস স্টোন
পিউমিস স্টোন বা ঝামা পাথর অনেকেরই খুব পছন্দের। দীর্ঘকাল ধরে মুখ আর বাকি শরীর, দু’ জায়গাতেই পিউমিস স্টোনের ব্যবহার হয়ে আসছে। লাভা আর জল একসঙ্গে মিশে তৈরি হয় এই পাথর। হালকা অথচ খসখসে হওয়ার কারণে শুকনো মৃত চামড়া তুলে ফেলতে দারুণ কাজে লাগে এই পাথর। হাতে বা পায়ে কোথাও কড়া পড়লে তা নরম করতে ব্যবহার করা হয় ঝামা, তাতে ঘষা কম লাগে, ব্যথাও কমে যায়। ব্যবহার করার সময় সবচেয়ে ভালো ফল পেতে পাথরটা জলে ভিজিয়ে নিন, তারপর নির্দিষ্ট অংশে ছোট ছোট স্ট্রোকে চক্রাকারে মাসাজ করুন। সপ্তাহে একদিন করলেই দেখবেন কেমন জৌলুস ফিরছে ত্বকে!





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd