May 3, 2024, 5:19 am

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
মৌলভীবাজারে বিএসএফের গুলিতে নিহত বাপ্পার দাফন সম্পন্ন

মৌলভীবাজারে বিএসএফের গুলিতে নিহত বাপ্পার দাফন সম্পন্ন

Please Share This Post in Your Social Media

সিলেট৭১নিউজ ডেস্ক:মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ফুলতলা বটুলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশি যুবক আব্দুল মুমিন বাপ্পার লাশ বাড়ির পাশে দাফন করা হয়েছে। সোমবার (২২ মার্চ ) রাত ৮ টায় ফুলতলার পূর্ব বটুলি জামে মসজিদে জানাযার পর বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে বাপ্পার লাশ দাফন করা হয়।

বাপ্পার লাশ দাফনের সময় আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীর কান্নায় আশেপাশের পরিবেশ ভারি হয়ে ওঠে। এ সময় স্থানীয় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বলেন, ভারতীয় বিএসএফরা বিভিন্ন কৌশল অবলম্বন ও নানা সূত্র ধরে অনেক বাংলাদেশীদের এরকম নির্বিচারে হত্যা করছে। নির্বিচারে মানুষ খুনের মূল ইস্যু তাঁদের চোরাচালান। তবে ভারত থেকে বাংলাদেশে চোরাইপথে যেসব জিনিস আসে, এর জন্য পাচারকারীরাও অপরাধী।

আর পাচারকারী বাংলাদেশী হওয়ার কথা নয়। কেননা ভারতীয় নাগরিক যদি পাচার না করতো তাহলে বাংলাদেশী দু’চারজন চোরাকারবারীরাও এ বিশাল কাঁটাতার কেটে অবৈধভাবে কোনোকিছু নিয়ে আসার সুযোগ পেতো না। এছাড়া ভারতীয় সীমান্তরক্ষীদের টহল কাঁটাতারের বেড়ার একেবারে কাছাকাছি হওয়ায় এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কড়া টহল খুব সহজে ফাঁকি দিয়ে কাঁটাতার কেটে ভিতরে প্রবেশ করা একেবারে সহজ নয়। এরপরও ভারতীয় নাছির বিড়ি, কাপড়, মদ, ইয়াবা, ফেন্সিডিল, গরুসহ আরো বেশকিছু জিনিসপত্র চোরাইপথে প্রায়ই আসার খবর পাওয়া যায়। এতো নজরদারির পর এসব কিভাবে কার মাধ্যমে বাংলাদেশী চোরাকারবারির হাতে পৌঁছে এ প্রশ্ন কিন্তু থেকেই যায়?

তারা আরোও বলেন, বিএসএফের ভাগাভাগিতে যখন গড়মিল দেখা দেয়, তখনই নির্বিচারে হত্যা করা হয় শুধু বাংলাদেশের মানুষকে। সীমান্তে হত্যা তাঁদের স্বভাবে পরিণত হয়ে গেছে।তা না হলে, বাছবিচার ছাড়া একজন মানুষ আরেকজন তরতাজা মানুষকে হোক সে অপরাধী কিভাবে হত্যা করে?

সোমবার (২২ মার্চ) বিকেল ৫ টার দিকে ফুলতলা বটুলি সীমান্ত দিয়ে বিএসএফ ও বিজিবির পতাকা বৈঠক শেষে আব্দুল মুমিন বাপ্পা মিয়ার গলিত লাশ হস্তান্তর করে বিএসএফ।এ হস্তান্তর প্রক্রিয়ায় স্বাক্ষর করে লাশ গ্রহণ করেন বিজিবি-৫২ ব্যাটালিয়নের অধিনায়ক সুবেদার দেলোয়ার হোসেন, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি।ভারতের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ভারতের কদমতলা থানার ওসি কৃষ্ণধন সরকার, বিএসএফের-১৬৬ নং ব্যাটালিয়নের সহকারি কমান্ডার সুরিন্দর কুমার সহ অন্যান্য কর্মকর্তারা।

ফুলতলা ইউনিয়ন পরিষদের সদস্য ইমতিয়াজ গফুর মারুফ বলেন, মিডিয়ার কল্যাণে সকলের সহযোগিতায় বাপ্পার লাশ দেশে আনা গেছে। তবে এখানে বাপ্পার মতো যারা এসব কাজে জড়িত তারা পেটের দায়ে সীমান্তে গিয়ে অপরাধে জড়ায়। বিজিবি যদি অবহেলা ও দায়িত্ব পালনে উদাসীনতা না দেখাতো তাহলে এরকম ঘটনা ঘটতো না। বিজিবির দীর্ঘসূত্রিতার ফলে আমরা আজ বাপ্পার গলিত লাশ পেলাম।

লাশ আনার দীর্ঘ সূত্রিতার ব্যাপারে বিজিবি-৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. শাহ আলম সিদ্দিকী বলেন, উপর মহলে চিঠি পৌঁছানোর পর সিদ্ধান্ত আসতে সময় লেগেছে। এজন্য লাশ দেশে আনতে দেরী হয়।

উল্লেখ্য, শনিবার (২০ মার্চ) ভোরের দিকে উপজেলার ফুলতলা ইউনিয়নের পূর্ব বটুলী এলাকায় বাংলাদেশি পিলার ১৮২২ এর বিপরীত পাশে ভারতীয় কাঁটাতারের বেড়ার অভ্যন্তরে ওই যুবকের মরদেহ পাওয়া যায়। তিনি উপজেলার ফুলতলা ইউনিয়নের পূর্ব বটলী গ্রামের আব্দুর রউফের ছেলে।

সিলেট৭১নিউজ/টিজা





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd