August 8, 2022, 10:50 am

সংবাদ শিরোনাম :
হাঙরের মুখ থেকে বাঁচালো ডলফিন বিশ্ববাজারে তেলের দাম কমলে বাংলাদেশেও কমবে: অর্থমন্ত্রী করোনা মোকাবিলা করতে ৩০ কোটি ডলার ঋণ দিল বিশ্বব্যংক চাচা কে বিয়ের দাবিতে ভাস্তির অনশন বিশ্ববাজারে কোন দেশে পেট্রোল-ডিজেলের দাম কত মিছিলে বিএনপি হাতে হারিকেন অশ্লীলতায় বলিউড তারকা মালাইকা ও উরফির বিরুদ্ধে মামলা মা ও স্ত্রীর বারংবার ঝগড়া থামাতে না পেরে যুবকের আত্মহত্যা তেলের পর আবারো বাড়লো বাসের ভাড়া ফ্রি প্রশিক্ষণ দিচ্ছে সিলেট মার্শাল আর্ট একাডেমি কারাতে-দো রাত ৮ টার পর ব্যবসায়ী প্রতিষ্ঠান চালু রাখতে দেয়া হবে না মালয়েশিয়া শ্রমিক নিয়োগে ঘুষ গ্রহণ গ্রেফ্তার-৮ পুলিশের ওপর অস্ত্রশস্ত্র নিয়ে হামলা হলে ওরা কি আঙুল চুষবে: কাদের বক্স অফিসে সাফল্যের চূড়ায় কিয়ারা আদভানি ১৫ আগস্ট ঘাতকরা প্রথম খুন করে শেখ কামালকে:শেখ হাসিনা গাছের কাছে যেতে পাঁচ হাজার ডলার ছয় মাসের জেল আন্তর্জাতিক গণমাধ্যমে ভাসছেন হিরো আলম সিলেট অঞ্চলে চলতি মাসে বন্যার পূর্বাভাস রাশিয়া সফরে যাচ্ছেন এরদোগান সিলেটে জাফলং বেড়াতে আসা কার দুর্ঘটনায় মেয়ে শিশু সহ বাবার মৃত্যু অস্ত্র ঠেকিয়ে চলন্ত বাসে ডাকাতি ও গণধর্ষণ.আটক সরদার রাজা ব্র্যাক এনজিওতে চাকরি সিলেট গ্যাস ফিল্ড লিমিটেড ৫৬ নিয়োগ ফিলিং স্টেশনে তেল চুরির অভিযোগ প্রমানিত ভোক্তা অধিকারের জরিমানা পাকিস্তানি পত্রিকায় শেখ হাসিনার প্রশংসা সিলেটে নতুন ( এসপি ) পুলিশ সুপার মামুন সিলেট সহ ৪০ জেলায় পুলিশের নতুন এসপি ড. কামালকে ‘ইমাম বানানো’ খেসারত দিতে হচ্ছে: মোশাররফ গোয়াইনঘাট মাধ্যমিক শিক্ষা অফিস” কেউ বিশ কেউ পচিশ সিলেট ওসমানিতে শিক্ষার্থীর ওপর হামলায় আন্দোলনে ইন্টার্ন চিকিৎসকরা
সিসিকের মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান শুরু

সিসিকের মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান শুরু

Please Share This Post in Your Social Media

সিলেট৭১নিউজ ডেস্ক;: মুজিববর্ষ উদযাপন উলক্ষে ‘পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর’ কর্মসূচীর আওতায় সিলেট সিটি করপোরেশনে শুরু হয়েছে মাস ব্যাপি মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান। শনিবার (৪ ডিসেম্বর ২০২১) সকালে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এই কর্মসূচীর উদ্বোধন করেন।

সিসিকের ১ নম্বর ওয়ার্ডে দরগা এলাকা থেকে কর্মসূচী শুরু হয়। পর্যায়ক্রমে ২৭ টি ওয়ার্ডে এই অভিযান পরিচালিত হবে।

কর্মসূচীর উদ্বোধনকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিটি করপোরেশনের মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান সফল করতে সিলেট মহানগরবাসীর সহযোগিতা প্রয়োজন।

মেয়র বলেন, সিসিকের কর্মীরা নির্দিষ্ট স্থান থেকে ময়লা আবর্জনা সংগ্রহ করে থাকেন। সম্মানিত নাগরিকরা নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেললে নগর পরিচ্ছন্নতার কাজ আরও দ্রুত সময়ে করা সম্ভব হবে।

কোনো অবস্থাতেই বাসা-বাড়ির আশ পাশের খোলা স্থান, ড্রেন বা ছড়ায় আবর্জনা না ফেলতে নগরবাসীর প্রতি আহবান জানিয়ে সিসিক মেয়র বলেন, মশক নিধন অভিযানে ফগার মেশিন ও স্প্রে দ্বারা ঔষধ ছিটানো হচ্ছে। বিশেষ করে ডেঙ্গু মশার উৎস অনুসন্ধান ও নিধনে নাগরিকদের বিশেষ ভূমিকা পালন করতে হবে। কারণ ডেঙ্গু বাসা বাড়ির ভেতরের বিভিন্ন স্থানে বংশ বিস্তার করে। যেমন, খাটের নিচে জমে থাকা পানিতে, এসির পানি, ফুলের টব, ডাব বা নারকেলের খোসা, বাসার ছাদে জমে থাকা পরিস্কার পানিতে ডেঙ্গু বংশ বিস্তার করে। ফলে এসব স্থান নিয়মিত পরিচ্ছন্ন রাখতে হবে।

ডেঙ্গুর উৎসের সন্ধান পেলে দ্রুত সিলেট সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগে জানানোর আহবান জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিসিক কাউন্সিলর কর্মকর্তা কর্মচারীরা।

এবিএ/ ৪ ডিসেম্বর





Calendar

August 2022
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd