May 19, 2024, 12:23 am

সংবাদ শিরোনাম :
সিলেট মহানগর যুবলীগের ৪ নং ওয়ার্ড কমিটি গঠন”সভাপতি পদে শাকিল নির্বাচিত চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প
কেন্দ্র দখলের শঙ্কায় সুনামগঞ্জের প্রার্থীরা

কেন্দ্র দখলের শঙ্কায় সুনামগঞ্জের প্রার্থীরা

Please Share This Post in Your Social Media

প্রচারণার শেষ মুহূর্তে মিছিল-শোডাউন ও পোস্টার ছেঁড়ার ঘটনায় সুনামগঞ্জ সদরে ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে উত্তেজনা দেখা দিয়েছে।

কেন্দ্র দখলের শঙ্কায় আছেন কয়েকজন প্রার্থী। সদরের ৯ ইউনিয়নের ১৯টি কেন্দ্রের ঝুঁকির বিষয়ে নির্বাচন অফিসকে জানিয়েছেন তারা।

সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জ উপজেলার ১৭ ইউনিয়নে ভোট রোববার। শুক্রবার মধ্যরাত থেকে ওইসব নির্বাচনি এলাকায় সব ধরনের প্রচার-প্রচারণা বন্ধ হয়েছে।

সদর উপজেলার ৯ ইউনিয়নের কয়েকজন প্রার্থী কেন্দ্র দখল ও সংঘাতের আশঙ্কায় লিখিত আবেদন দিয়েছেন।

সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, সুনামগঞ্জ সদর উপজেলার ৯ ইউনিয়নের ১৯ কেন্দ্র দখল হওয়ার শঙ্কায় প্রার্থীরা শুক্রবার পর্যন্ত লিখিত আবেদন দিয়েছেন। প্রতিদ্বন্দ্বীরা একে অপরের বাড়ির কাছের কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বা দখল হওয়ার শঙ্কা প্রকাশ করেন।

ঝুঁকি যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান নির্বাচন কর্মকর্তা উত্তম কুমার।

অন্যদিকে নির্বাচনের প্রচারণার শেষ দিনেও পরস্পরের বিরুদ্ধে নানা অভিযোগ করেন প্রার্থীরা৷

সদর উপজেলার গৌরারং ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছালমা আক্তার চৌধুরী বলেন, ‘শুক্রবার সকালে বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী ফুল মিয়া তার কর্মীদের দিয়ে আমার পোস্টার ছিড়াইছে আর সমর্থকদের মারছে। এ বিষয়ে আমি নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছি।’

অভিযোগ মিথ্যা ও বানোয়াট দাবি করে ফুল মিয়া বলেন, ‘বৃহস্পতিবার রাতে আমাকে ও আমার লোকদের আওয়ামী লীগ ও জাতীয় পার্টির লোকজন মারধর করেছে। তারা আমার পোস্টার ছিঁড়েছে। আমি এসব ঘটনায় নির্বাচন অফিসে অভিযোগ দিয়েছি।’

সুনামগঞ্জ নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার দুই উপজেলার ১৭টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১০৬ জন, সংরক্ষিত সদস্য পদে ২১১ জন ও সাধারণ সদস্য পদে ৭৪২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুটি উপজেলার মোট ভোটার ২ লাখ ৮৭ হাজার ৫৯৪।

ওই দুই উপজেলায় ৪ জন করে ৮ জন রিটার্নিং অফিসার নির্বাচনি দায়িত্ব পালন করবেন।

সুনামগঞ্জ সদরে ৯টি এবং শান্তিগঞ্জ উপজেলার ৮টি ইউনয়নে নির্বাচন হবে। দুই উপজেলার ১৬ ইউনিয়নের ১৬১টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে এবং সদরের এক ইউনিয়নের ৯ কেন্দ্রে ভোট হবে ইভিএমে।

সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

এবিএ/২৮ নভেম্বর





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd