September 26, 2023, 11:07 pm

সংবাদ শিরোনাম :
গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি আরসার শীর্ষ কমান্ডার গ্রেফতার করেছে আর্মড পুলিশ আমাকে নিয়ে নিউজে খোঁচান কেন: শাকিবকে বুবলী সরাসরি ওয়ানডে বিশ্বকাপ খেলবে যারা জাহাঙ্গীর ও তার মায়ের নির্বাচন নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বাংলাদেশের কাছে অসম্ভব বলে কিছু নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান খানের ১৪ দিনের রিমান্ড চায় এনএবি এবার পিটিআইয়ের মহাসচিব গ্রেফতার তেতলীতে মানব পাচার রোধে ইউনিয়ন পর্যায়ের সিটিসি মিটিং অনুষ্ঠিত বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান ওবায়দুল কাদের নকল ও অবৈধ পণ্য বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা ‘আসল যুদ্ধ’ শুরু: পুতিন যেভাবে দেখা যাবে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের খেলা শাকিব খানের বিরুদ্ধে সমন জারি
গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল

গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল

Please Share This Post in Your Social Media

গোয়াইনঘাট প্রতিনিধি: সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৬নং ফহেপুর ইউনিয়নে এক প্রবাসী পরিবারের উপর সন্ত্রাসী হামলা ও জমি দখল করে স্কুল নির্মানের পায়তারা করছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। এ ঘটনায়  সিলেট আদালতে ১৪৪ ধারায় একটি মামলা দায়ের করেছেন ওই প্রবাসীর পরিবার। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার (১আগস্ট) রাত ১০টায় এবং ২আগস্ট সকালে উপজেলার ফতেহপুর ইউনিয়নের নয়াগ্রামে দফায় দফায় এ ঘটনা ঘটে।

মামলা সুত্র যানা জায়, গত রাত ১০টার দিকে নয়াগ্রামের একদল সন্ত্রাসী তার দলবল নিয়ে গভীর রাতে প্রবাসী এনামুল ইসলামের বাড়িতে দেশীয় অস্ত্র শস্ত্র সহ হামলা চালায়। পরে পরিবারের সদস্যরা সরকারের জরুরী সেবা ট্রিপল নাইনে কল দিয়ে পুলিশের সহযোগিতা চায়। এক পর্যায় গোয়াইনঘাট থানা পুলিশের সহযোগিতায় হামলা থেকে রক্ষা পায় এই প্রবাসী পরিবার। রাতে রক্ষা পেলেও পরদিন সকাল দশটার দিকে আবারো সন্ত্রাসীরা তার দলবল নিয়ে প্রবাসী এনামুল ইসলামের বাড়িতে হামলা চালায় এবং তার বাড়ির চারপাশের সীমানা প্রাচীরের পিলারগুলা উঠিয়ে নিয়ে যায়। পরিবারের সদস্যরা বাধা দিলে তাদেরকে প্রাণ মেনে ফেলার হুমকি দেয় এই প্রভাবশালী মহল।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। অপরদিকে প্রবাসীর বাড়ীতে হামলা ও জমি দখলের ঘটনায় এলাকার সাধারণ জনগণ ক্ষোভ প্রকাশ করেছেন।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে,সিলেটের গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ী ইউনিয়নে র লংফুর র গ্রামের মৃত আব্দুস ছুবহান পাশ্ববর্তী ফতেপুর ইউনিয়নের নয়াগ্রাম মৌজা ফতেপুর ১ম খন্ড,জেল নং ১৯৩, বিএস খতিয়ান নং ৭০৩ ও ১১০,বিএস দাগ নং ৮৯১ ও ৮৯৪ দাগে মোট-৩.৫৪একর জমি দীর্গদিন আগে ক্রয় করে বাড়ি বানান এবং বাকি জমিতে বিভিন্ন গাছ লাগান। তার পর জাহিদ মৃত্যুবরণ করেন এবং এই বাড়িতে তার ছেলে মেয়ে বসবাস করে আসছে।

প্রবাসী এনামূল ইসলাম মুঠোফোনের মাধ্যমে বলেন, নয়াগ্রাম মৌজা ফতেপুর ১ম খন্ড,জেল নং ১৯৩, বিএস খতিয়ান নং ৭০৩ ও ১১০,বিএস দাগ নং ৮৯১ ও ৮৯৪.  মোট-৩.৫৪একর জমি আমার বাবা দীর্ঘদিন আগে অনেক কষ্টের বিনিময়ে ক্রয় করে বাড়ী বানিয়েছেন। আমরা প্রবাসে থাকার কারণে নয়া গ্রামের কিছু সন্ত্রাসী আমাদের বাড়ি দখলের উদ্দেশ্যে আমাদের বাড়িতে হামলা করেছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।
ফতেপুর ইউনিয়ন এর সাবেক চেয়ারম্যান (নয়াগ্রামের)নুরুল হাসান বলেন, আমার বাবা মৃত তজম্মুল আলী চিকনাগুলের এক ব্যক্তির কাছে কিছু জমি বিক্রি করেছেন, তারপর চিকনাগুরের ওই ব্যক্তি

প্রবাসী এনামুল ইসলামের বাবার কাছে জমি বিক্রি করেছেন। এই খতিয়ানে অবশিষ্ট কিছু জমি আমাদের রয়েছে যেগুলি আমরা গ্রামবাসীকে স্কুল নির্মানের জন্য দিয়েছি। যার জন্য এলাকাবাসী এই জমি উদ্ধার করতে গিয়েছে।

৬ নং ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন বলেন, নয়াগ্রামের নুরুল হাসান চেয়ারম্যানের বাবা

বিভিন্ন মানুষের কাছে জমি বিক্রি করেছেন, আমি শুনেছি অভিযুক্ত জমি প্রবাসী এনামুল ইসলামের বাবা দীর্ঘদিন আগে চিকনাগুলের এক ব্যক্তির কাছ থেকে ক্রয় করেছিলেন এবং তিনি এখানে একটি বাড়িও করেছেন। এবং তার সন্তানরা এখানে বসবাস করছেন। এই জমিতে যদি কারো সমস্যা থাকে তাহলে আইন রয়েছে আদালত রয়েছে। তার বাড়িতে হামলা করা তো আইনত দণ্ডনীয়।

গোয়াইনঘাট থানার ওসি তদন্ত মেহেদী হাসান বলেন,ফতেপুর ইউনিয়নের নয়াগ্রামের প্রবাসীর বাড়িতে হামলার ঘটনার অভিযোগ পেয়েছি। এই ঘটনায় আদালতে একটি মামলাও হয়েছে। এবং পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্ত সাপেক্ষে এই ঘটনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।





Calendar

September 2023
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd