May 6, 2024, 6:25 pm

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
প্রধানমন্ত্রীকে কুটুক্তি ও নিরিহ পরিবারকে হয়রানী প্রতিবাদে বিশ্বনাথে সংবাদ সম্মেলন

প্রধানমন্ত্রীকে কুটুক্তি ও নিরিহ পরিবারকে হয়রানী প্রতিবাদে বিশ্বনাথে সংবাদ সম্মেলন

smart

Please Share This Post in Your Social Media

নিজস্ব প্রতিবেদক::সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারি ইউনিয়নের পিটাকরা গ্রামের একটি নিরীহ পরিবারে উপর মধ্যযুগীয় কায়দায় জুলুম অত্যাচার ও নির্যাতন করা হচ্ছে। পরিবারের পুরুষরা পালিয়ে জীবন-যাপন করলেও মহিলারা দিন কাটাচ্ছেন আতংকে । তাদের বাড়ি থেকে তাড়িয়ে দিতে প্রতিনিয়ত হুমকি প্রদান করতেছে এক প্রভাবশালী মহল। বিষয়টি থানা পুলিশকে বাববার অবগত করা হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। বরং তারা এই পরিবারকে প্রতিনিয়ত হয়রানী করে আসছে। জামাত বিএনপির রাজনীতির সাথে সক্রিয় এই চক্রটি স্যোসাল মিডিয়ায় একাধিকবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশ্লিল ভাষায় কটুক্তি করলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। ২৬ ডিসেম্বর শনিবার দুপুর ১১টায় বিশ্বনাথ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে পিটাকরা গ্রামের আলকাছ আলীর কলেজ পড়ুয়া মেয়ে ইমরানা বেগম লিখিত বক্তব্য এমন অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে ইমরানা বলেন, পিটাকরা গ্রামের প্রভাবশালী আব্দুল আলী নামের শিবিরের ক্যাডার তার ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে “বিশ্ব কাফের হাসিনার পতন চাই, সারা বছর ভন্ডামি করে কিন্তু নির্বাচন এলে হিজাব পরে, আল্লামা সাইদিকে নরপশু হাসিনার বিশ্ব কাফের ভারতের দালালি শেখ হাসিনার জেল থেকে মুক্তি দিন। একই গ্রামের মাহমদ আলী নামের জামাত নেতা তার ফেইসবুক আইডিতে, ‘শেখ হাসিনা আসলেই কোন ধর্মে বিশ্বাসি, উনার গণভবনে মুর্তি কেন জাতি জানতে চায় ইত্যাদিসহ অনেক কটুক্তি করে। লিখিত বক্তব্যে ইমরানা উল্লেখ করেন, তার চাচা মাওলানা ইলিয়াস হুমাইদির ছবি ফেইসবুকে আপলোড করে আব্দুল আলী নামের এক শিবির ক্যাডার। তার ফেসবুক আইডিতে বলে, ‘এই হালারে চিনে রাখ নাস্তিকলীগ ও কুত্তালীগ হালা জানোয়ার, ইত্যাদিসহ বিভিন্ন ধরনের কটুক্তি করে। এই ধরনের মানহানীকর কটুক্তি একই গ্রামের উগ্র আরেক শিবির ক্যাডার ইমরান আহমদ রানা তার ফেইসবুক আইডিতে ইলিয়াস হুমাইদির ছবি আপলোড করে ব্যক্তিগত পারিবারিক ও ধর্মীয় অনুভুতিতে চরম আঘাত করে। কেন এসব সন্ত্রাসী ও জামাত শিবির নেতাকে পুলিশ গ্রেফতার না করায় তিনি বিস্ময় প্রকাশ করেন।
ইমরানা এসব ব্যক্তির ফেসবুক আইডির স্কীনসট প্রিন্ট করে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন। প্রধানমন্ত্রীকে এ ধরনের কটুক্তি করা সঠিক নয় মর্মে, ইমরানার চাচা ইলিয়াস হুমাইদি তার মোবাইলে আপত্তি¡ করলে এই চক্রটি তাকে হত্যার হুমকি দেয় সন্ত্রাসীরা। সন্ত্রাসীরা কয়েক দফা হামলা করে পরিবারের নারী পুরুষদের জখম করা হয়। ‘ফলে গরিব এই পরিবারটি এখন নিরাপত্তাহীনতায় ভোগছে।
ইমরানার অভিযোগ, তাদের প্রতিপক্ষ গ্রামের আখতার হোসেন, ময়নুল ইসলাম, ইসলাম উদ্দিন, মাহমদ আলী, আব্দুল অদুদ আজাদ, ময়না মিয়াসহ জামাত বিএনপির সন্ত্রাসী চক্রই দায়ি। ইমরানা ভুমির কিছু পর্সাসহ বেশ কিছু কাগজ পত্রাদি সাংবাদি কদের দেখিয়ে বলেন, তার পূর্ব পূরুষের জায়গা জমি জোরপূর্বক দখলের চেষ্টা করছে এই অপরাধী চক্র। পিটাকরা মৌজার এসএ খতিয়ান-২০, দাগ নং-১০১৭, ১০১৮, ১০১৯ একই মৌজার ৪৮নং খতিয়ানে ৭০৯, ৭১৬, ৭১৮দাগ তাদের পূর্ব পুরুষ শাহ সিকান্দার (র.) নামে রেকর্ডভুক্ত থাকাবস্থায় আখতার হোসেন গংরা বড় অংকের টাকা দিয়ে প্রশাসনকে ম্যানেজ করে দখলের চেষ্টায় লিপ্ত রয়েছে। পিটাকরা মৌজার ১নং খতিয়ানের ৯৯৮ দাগটি জেলা প্রশাসকের নামে রেকর্ডভুক্ত থাকলেও অধিকাংশ ভূমি প্রতিপক্ষের আখতার হোসেন দখল করে রাখে। তারপর রাস্তার জন্য আলকাছ আলীর (ইমরানার পিতা) বাড়ির অংশ দিয়ে রাস্তার জোর পুর্বক দখলের চেষ্টা করছে। শুধু তাই নয়, এই পরিবারের বিরুদ্ধে একাধিক সাজানো মিথ্যা মামলা দিয়ে হওরানীর অভিযোগ করেছেন এমরানা। তার অভিযোগ থানা পুলিশ বড় অংকের টাকা নিয়ে জামাত বিএনপির ক্যাডারদের আশ্রয় প্রশ্রয় দেয়ায় সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠেছে। ইমরানার চাচা ইলিয়াস হুমাইদি থানায় জিডি করতে গেলে ওসি শামিম মুসা আখতার হোসেনের পক্ষ নিয়ে তাকে থানা থেকে বের করে দেন। বিষয়টি তিনি ডিআইজি ও পুলিশ সুপারকে অবহিত করেন। পরে ৯৯৯ নম্বরে অভিযোগ দিলে ১৬২৮/২০১৯ নং জিডিটি থানা পুলিশ এন্টি করে। ইমরানার পিতা আলকাছ আলী ও চাচা হুমাইদির বিরাদ্ধে আখতার হোসেন বাদি হয়ে একটি মিথ্যা চাঁদাবাজির মামলা দায়ের করলে ডিআইজি ও পুলিশ সুপারের নির্দেশে মামলাটি ফাইনাল রিপোর্ট দেয়া হয়। এতে প্রতিপক্ষ আখতার হোসেন ও তার লাটিয়াল বাহিনী উত্তেজিত হয়ে গত ২৬ মার্চ ইলিয়াস হুমাইদি ও আলকাছ আলীকে হত্যার জন্য আক্রমন করে। এতে পরিবারের নারী পুরুষ জখমপ্রাপ্ত হন। গুরুত্বর জখমি ইলিয়াস হুমাইদির মাথায় জখমের ১৩টি সেলাই ও হাতে জখমের ৫টি সেলাই থাকাসত্বেয় দতন্তকারি কর্মকর্তা এসআই নুর হোসেন তদবির করে মেডিকেল থেকে হালকা রিপোর্ট নিয়ে আসেন এবং ৬জন আসামিকে অব্যাহতি দিয়ে আদালতে ৪জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। আদালতে বাদি আলকাছ আলী নারাজি দাখিল করলে আদালত এ মামলাটি পিভিআইকে পুনরায় তদন্তের নির্দেশ দেন। বর্তমানে মামলাটি এসআই নবারুন গুপ্ত চৌধুরী তদন্ত করছেন।
ইমরানা আরো অভিযোগ করে বলেন, আখতার হোসেন, আব্দুস সালাম, ইসলাম উদ্দিনসহ ক্ষতিপয় ব্যক্তি তাদের বাড়ির সামনে এসে অশালিন ভাষায় গালি গালাজ ও নানা ধরনের খারাপ অঙ্গভঙ্গি করে আমাদেরকে মানুষিকভাবে অপমান ও বিপর্যস্থ করে তুলেছে। তারা এতো প্রভাবশালি যে আমার বাপ চাচাকে হত্যার জন্য বিদেশ থেকে কয়েক লাখ টাকা এনে জমা রেখেছে। এমতাবস্থায় আমরা দিবানিশি জান মাল ও ইজ্জত বাচাঁনোর উপায় খুঁজছি। দয়া করে সাংবাদিক ভাইয়েরা আমাদের দিকে নজর রাখবেন এবং আমাদের পরিবারের কোন ক্ষতি হলে উপরোক্ত সন্ত্রাসীরাই দায়ি থাকবে।
সংবাদ সম্মেলনে ৮০ বছর বয়সি সামছুন নাহার কান্না জড়িত কন্ঠে বলেন, সংবাদ সম্মেলনে আসার সুযোগে আমার ছেলে হুমাইদিকে দেখতে পেলাম। প্রায় ১বছর ধরে সে প্রাণ ভয়ে বাড়িতে আসতে পারেনা এবং আমি দেখতে পাইনা। আমার দুটি ছেলেকে যে কোন সময় সন্ত্রাসীরা হত্যা করতে পারে। অনুরোপভাবে ইমরানার মাতা বেগম বিবি বলেন, আমার ৪টি মেয়ে নিয়ে খুবই অসহায় ও বিপদগ্রস্থ অবস্থায় আছি। যে কোন সময় প্রতিপক্ষ বড় ধরনের দূঘটনা ঘটাতে পারে। তাই তিনি পুলিশের উর্ধতন কর্মকর্তার নিকট ন্যায় বিচার ও নিরাপত্তা দাবি করেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইমরানা জানায়, যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশালিন ভাষায় কটুক্তি করার পরও থানা পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করছে না। সেখানে আমাদের মত নিরীহ পরিবারের কি অবস্থা হতে পারে তা আপনারা অনুমান করতে পারেন। ইমরানা সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ ও প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে তাদের হস্তক্ষেপ কামনা করেন।





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd