May 3, 2024, 3:43 pm

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
সিলেট-মৌলভীবাজার-হবিগঞ্জ অঞ্চলের মানুষের জন্য ১২টি এসি বাস চালু করলো বিআরটিসি

সিলেট-মৌলভীবাজার-হবিগঞ্জ অঞ্চলের মানুষের জন্য ১২টি এসি বাস চালু করলো বিআরটিসি

Please Share This Post in Your Social Media

নিজস্ব প্রতিবেদক:: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, আগামী জানুয়ারি মাসে সিলেট-ঢাকা চার লেন প্রকল্প একনেকে উত্থাপন করা হবে। এই প্রকল্পে এডিবি অর্থায়ন করবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। শুধু দেশে নয়, আর্ন্তজাতিক ভাবেও এদেশের সুনাম সমাদৃত। বিশেষ করে পরিবহণ সেবা এক্ষেত্রে একধাপ এগিয়ে রয়েছে। দেশের সর্বত্র বিআরটিসি বাস সার্ভিস প্রসারিত করার ফলে জনগন সহজে তাদের কাঙ্খিত সেবা গ্রহণ করছে। এর ধারাবাহিকতায় পরিবহণ মালিক, শ্রমিক সকলকে সেবার মান বৃদ্ধি করতে হবে। একসময় বিআরটিসি বাসের সার্ভিস জনসাধারণ উপেক্ষা করলেও এখন সবাই বিআরটিসিকে গ্রহণ করেছে। এক্ষেত্রে সংশ্লিষ্টদের আরো আন্তরিক হতে হবে।
তিনি বলেন, সীমান্তবর্তী অঞ্চলে স্থিতিশীলতা বজায় রাখতে সরকার আন্তরিক। বিএনপির গণতন্ত্র হাওয়া ভবনে তার লুটপাটের পুনরায় প্রতিষ্ঠা করা এবং ভোটগ্রহণের দিন নির্বাচনে অংশ নেওয়ার পরে ভোটগ্রহণ থেকে দূরে সরে যাওয়ার কথা।বিএনপির গণতন্ত্র মানে নির্বাচনে তাদের জয়ের নিশ্চয়তা পাওয়া। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আহত হয়ে ছিলেন বলে আমি বলেছিলাম যে বিএনপি গণতন্ত্র চর্চা করে না। দলের শেষ কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার সময় মির্জা ফখরুল হয়তো ভুলে গিয়েছিলেন যোগ করেন তিনি।
মন্ত্রী বলেন, গণতন্ত্র একটি বিবর্তিত প্রক্রিয়া কারণ এটি হঠাৎ করে প্রতিষ্ঠিত হয় না।
গণতন্ত্র একটি একক চক্র নয় উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য সকল স্টেকহোল্ডারদের সদিচ্ছা থাকতে হবে তবে বিএনপির তা নেই।
দেশে গণতন্ত্র নেই বলে বিএনপির অভিযোগ সম্পর্কে তিনি প্রশ্ন তুলেছিলেন, গণতন্ত্র না থাকলে বিএনপি কীভাবে সারাক্ষণ সরকারের সমালোচনা করতে পারে।
তিনি ২২ ডিসেম্বর মঙ্গলবার সকালে নগরীর হুমায়ুন রশীদ চত্ত¡রস্থ বাংলাদেশ সড়ক পরিবহণ কর্পোরেশন (বিআরটিসি) সিলেট বাস ডিপোতে “ সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি’র বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিআরটিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোঃ এহছানে এলাহী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, যোগাযোগ সচিব নজরুল ইসলাম, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ। অনুষ্ঠানে সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বক্স লিপন, সিলেট জেলা পরিষদের সদস্য ইমাম উদ্দিন চৌধুরীসহ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে বিআরটিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোঃ এহছানে এলাহী বলেন, যাত্রীদের পরিবহণের মাধ্যমে প্রতিদিন হাজার হাজার যাত্রী সুফল পাবে। যৌক্তিকও স্বল্প ভাড়ায় আরামদায়ক যাতায়াতের সুযোগ সৃষ্টি হবে। ০৬টি দ্বিতল বাসও ০৬টি এসি বাস সঠিক দিকনির্দেশনার মাধ্যমে পরিচালিত হলে অর্জিত রাজস্ব অনেকাংশে বৃদ্ধিপাবে। উন্নত যাত্রী সেবার প্রতিশ্রুতি নিয়েরুটটি সুপ্রশিক্ষিত এবং স্মার্ট ‘গাইড’ (সুপারভাইজার)দ্বারা পরিচালিত হবে। “নিশ্চিত নিরাপদ নির্বিঘ্ন যাতায়াত” স্লোগানে এবং “অটো অডিও বার্তায় ইজঞঈ বাস সার্ভিস”নামে বাসগুলো যাত্রীসেবা প্রদান করবে।
পরে ফিতা কেটে সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিসের উদ্বোধন করেন বিআরটিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোঃ এহছানে এলাহীসহ অন্যান্য অতিথিবৃন্দ।





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd