» আর্ত মানবতার সেবায় সাউথ সুরমা ন্যাশনালিষ্ট ফোরাম একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে—মির্জা ফখরুল

প্রকাশিত: 06. July. 2020 | Monday

Spread the love

ডিএইচ মামুন: বিএনপির মহা সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার দুর্নীতি করে দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ভঙ্গুর করে দিয়েছে । এখানে মানুষ কোনো স্বাস্থ্য সেবা পাচ্ছে না। হাসপাতালে গেলে অক্সিজেনের অভাব, ভেন্টিলেটর বাদই দেন। সাড়ে তিন হাজার টাকার অক্সিজেন এখন ৩৬ হাজার, ৩৮ হাজার টাকা দাম হয়ে গেছে। গ্লাপস, মাস্ক, স্যানিটাইজার, সুরক্ষার সামগ্রি প্রত্যেকটা জিনিসের দাম বেড়ে যাচ্ছে প্রতিদিন। কোনো নিয়ন্ত্রণ নেই। প্রকৃতপক্ষে সরকারের কোনো উদ্যোগ নেই, তারা ব্যর্থ হয়ে গেছে এই কাজে। আর্ত মানবতার সেবায় সাউথ সুরমা ন্যাশনালিষ্ট ফোরাম একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। যা সত্যি প্রশংসিত।

তিনি গত ৫ জুলাই রোববার বিকেলে সিলেটের দক্ষিণ সুরমাস্থ স্পোর্টস হেভেন ইনডোর মাঠে আয়োজিত সাউথ সুরমা ন্যাশনালিস্ট ফোরামের এক ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনটির উদ্যোগে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় চিকিৎসকের পরামর্শ, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রি, খাদ্য দ্রব্য, ফ্রী এ্যাম্বুলেন্স সার্ভিস ২৪/৭, সচেতনতা মূলক লিফলেট বিতরণ, দলীয় নির্যাতিত নেতাকর্মীদের নগদ অর্থ প্রদান সহ বিভিন্ন কমসূচীর উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিএনপি মহাসচিব বলেন, একদিকে স্বৈরাচার ফ্যাসিস্ট সরকার আমাদের ওপর অত্যাচার করছে, নির্যাতন করছে। আমাদেরকে কাজ করতে দেয় না। আমাদের অসংখ্য মামলা দিয়েছে নেতা-কর্মী বিরুদ্ধে, আমাদের নেতা-কর্মীদের গুম করে, হত্যা করে। সিলেটের ইলিয়াস আলীকে গুম করে দিয়েছে কোনো হদিস নেই আজ পর্যন্ত। তারপরেও বিএনপি কিন্তু মাথানত করে বসে যায়নি। লড়াই করছে, সংগ্রাম করছে। বিএনপি উঠে দাঁড়াবে সেই ফিনিক্স পাখির মতো এবং জয়ী হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া আসবেন সামনে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের সঙ্গে আসবেন, এসে গণতন্ত্রকে আমরা প্রতিষ্ঠা করবো এবং সব ধরনের সংকটকে মোকাবিলা করে আমরা জয়ী হবো।
ভার্চুয়াল মাধ্যমে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সন এর উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন জীবন, সহ সাংগঠনিক সম্পাদক, সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সদস্য, যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও ফোরামের প্রধান উপদেষ্টা এম এ মালেক, সিলেট জেলা আহবায়ক কমিটির সদস্য আলী আহমদ।
ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাউথ সুরমা ন্যাশনালিষ্ট ফোরামের আহবায়ক ও যুক্তরাজ্য বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন ও ফোরামের সদস্য সচিব এবং দক্ষিণ সুরমা ছাত্রদলের প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক কামাল হাসান জুয়েলের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফোরামের উপদেষ্টা ফালাকুজ্জামান চৌধুরী জগলু, সিলেট জেলা বিএনপির সাবেক সহসভাপতি হাজী শাহাবুদ্দিন আহমদ, সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক এমদাদ আহমদ চৌধুরী, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাবেক সভাপতি হাজী শাহাব উদ্দিন, আহবায়ক হাজী সিরাজুল ইসলাম, জেলা কৃষক দলের সদস্য সচিব তাজরুল ইসলাম তাজুল, অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মুকুল মোর্শেদ, ফোরামের উপদেষ্টা ও জেলা বিএনপির সাবেক সদস্য আব্দুল ওয়াহিদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শামীম আহমদ, মহানগর শ্রমিক দলের সভাপতি ইউনুছ আলী, মহানগর বিএনপির আপ্যায়ণ সম্পাদক আফজল হোসেন, ফোরামের উপদেষ্টা শামীম সিদ্দিকী, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন। এসময় উপস্থিত ছিলেন ফোরামের শাহেদুল ইসলাম বাচ্চু,মাসুম আলম,লোকমান আহমদ,আবুল কালাম, দেলোয়ার হোসেন চৌধুরী,উজ্জ্বল রজ্ন চন্দ্র,ফখরুল ইসলাম রুমেল, মকসুদুল করিম নুহেল, আবুল কালাম, ফয়জুল ইসলাম পীর, ফয়ছল আহমদ, শাহেদ আহমদ,জাবেদুল ইসলাম দিদার,মঈন খান,আরিফুর রহমান উজ্জ্বল, দিলোয়ার হোসেন মামুন। স্বাগত বক্তব্য রাখেন ফোরামের সিনিয়র সদস্য ও জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমেদ।
পবিত্র কোরআন তেলাওয়াত করেন ফোরামের সদস্য দেলোয়ার হোসেন রানা।

এই সংবাদটি পড়া হয়েছে ২৪৬ বার

[hupso]
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com