April 19, 2024, 5:08 am

সংবাদ শিরোনাম :
জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি
৫২ পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী হলেন যারা

৫২ পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী হলেন যারা

Please Share This Post in Your Social Media

নির্বাচন ডেস্ক:: চতুর্থ ধাপে নির্বাচন হতে যাওয়া ৫৬টি পৌরসভার মধ্যে ৫২টিতে মেয়র পদে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করেছে বিএনপি। বাকি চার পৌরসভায় এখনো প্রার্থী চূড়ান্ত করেনি দলটি।

শুক্রবার (১৫ জানুয়ারি) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষর করা একটি প্রার্থী তালিকা গণমাধ্যমে পাঠানো হয়েছে। বলা হয়েছে, দলীয় প্রার্থীদের প্রত্যয়নপত্র ঢাকা কেন্দ্রীয় কার্যালয় থেকে নিতে হবে। কোন বিভাগের প্রার্থীরা কখন প্রত্যায়নপত্র নেবেন, তা ও জানানো হয়েছে। শনিবার (১৬ জানুয়ারি) বেলা ১১টায় চট্টগ্রাম, সিলেট ও রংপুর; দুপুর ১২টায় রাজশাহী, খুলনা ও বরিশাল এবং বেলা ২টায় ঢাকা ও ময়মনসিংহ বিভাগের পৌরসভা নির্বাচনে মনোনয়ন পাওয়া প্রার্থীরা প্রত্যায়নপত্র নিতে পারবেন। অনুরোধ জানানো হয়েছে। কোন বিভাগের প্রার্থী তখন প্রত্যায়নপত্র নেবেন, তাও জানানো হয়েছে।

৫২ পৌরসভায় বিএনপি মেয়র পদে যাদের নাম চূড়ান্ত করেছে:

রংপুর বিভাগের পৌরসভাগুলোতে যারা বিএনপির মনোনয়ন পাচ্ছেন তারা হলেন::-  ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও সদরে শরিফুল ইসলাম শরিফ ও রানীশংকৈলে মো. মাহমুদুন নবী, এবং লালমনিরহাট জেলার সদরে মোশারফ হোসেন রানা ও পাটগ্রামে এ কে এম মোস্তাফা সালাউজ্জামান ওপেল।

রাজশাহী বিভাগে যারা মনোনয়ন পাচ্ছেন তারা হলেন::-   জয়পুরহাট জেলার আক্কেলপুর পৌরসভায় মো. আলমগীর চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মো. ওজিউল ইসলাম, রাজশাহী জেলার নওহাটায় শেখ মো. মকবুল হোসেন, গোদাগাড়ীতে মো. গোলাম কিবরিয়া, তানোরে মো. মিজানুর রহমানা মিজান ও তাহেরপুরে আবু নাঈম মো. সামসুর রহমান (মিন্টু), নাটোরের বড়াইগ্রামে মো. ইসাহাক আলী ও সদরে মো. জিল্লুর রহমান খান চৌধুরী।

খুলনা বিভাগের পৌরসভাগুলোতে মনোনীত প্রার্থীরা হলেন::-  চুয়াডাঙ্গার জীবননগরে মোহা. শাহাজাহান কবীর ও আলমডাঙ্গায় মীর মহি উদ্দিন, যশোরের চৌগাছায় মো. আব্দুল হালিম ও বাঘারপাড়ায় মো. আব্দুল হাই মনা, বাগেরহাট সদরে মো. সাইদ নিয়াজ হোসেন, এবং সাতক্ষীরা সদরে মো. তাজকিন আহমেদ।

বরিশাল বিভাগের প্রার্থীরা হলেন::-  পটুয়াখালীর কলাপাড়ায় হুমায়ুন কবির, বরিশালের মুলাদীতে মো. আল মামুন ও বানারীপাড়ায় মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ।

ঢাকা বিভাগের মনোনীত প্রার্থীদের মধ্যে রয়েছেন::-   টাঙ্গাইল জেলার গোপালপুরে খন্দকার জাহাঙ্গীর আলম ও কালিহাতীতে আলী আকবর, কিশোরগঞ্জের বাজিতপুরে মো. এহেসান কুফিয়া, হোসেনপুরে মুহাম্মদ মাহবুবুর রহমান ও করিমগঞ্জে আব্দুল্লাহ আল মাসুদ সুমন, মুন্সীগঞ্জের মিরকাদিমে মিজানুর রহমান,  নরসিংদী সদরে মো. হারুন আর রশিদ ও মাধবদীতে মো. আনোয়ার হোসেন,  ফরিদপুরের নগরকান্দায় মো. আলিমুজ্জামান মিয়া, এবং মাদারীপুরের কালকিনিতে মো. কামাল হোসেন ও শরীয়তপুরের ডামুড্যায় মো. নাজমুল হক সবুজ মিয়া।

ময়মনসিংহ বিভাগে যারা মনোনয়ন পাচ্ছেন তারা হলেন::-   জামালপুরের মেলান্দহে মো. মনোয়ার হোসেন, শেরপুরের সদরে এ বি এম মামুনুর রশিদ পলাশ ও শ্রীবরদীতে মো. আব্দুল হাকিম, এবং নেত্রকোনা সদরে আব্দুল্লাহ্ আল মামুন খান।

সিলেট বিভাগের মনোনয়নপ্রাপ্তরা হলেন::-   সিলেটের কানাইঘাটে মো. শরিফুল হক ও হবিগঞ্জের চুনারুঘাটে মো. নাজিম উদ্দিন।

চট্টগ্রাম বিভাগের যারা মনোনয়ন পাচ্ছেন তারা হলেন::-   ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মো. জয়নাল আবেদীন আব্দু, কুমিল্লার হোমনায় মো. আ. লতিফ ও দাউদকান্দিতে নূর মো. সেলিম সরকার; চাঁদপুরের কচুয়ায় মো. হুমায়ুন কবির প্রধান ও ফরিদগঞ্জে মো. ইমাম হোসেন, নোয়াখালীর চাটখিলে মোস্তফা কামাল ও সোনাইমুড়িতে মো. মোতাহের হোসেন, লক্ষীপুরের রামগতিতে আলহাজ সাহেদ আলী পুটু,  চট্টগ্রামের সাতকানিয়ায় এ জেড এম মঈনুল হক চৌধুরী, পটিয়ায় মো. নুরুল ইসলাম ও চন্দনাইশে মাহবুবুল আলম চৌধুরী, খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মো. শাহজালাল (কাজল),  রাঙ্গামাটি সদরে মোহাম্মদ মামুনুর রশিদ এবং বান্দরবান সদরে মোহাম্মদ জাবেদ রেজা।

এর আগে, গত ৩ জানুয়ারি চতুর্থ ধাপের ৫৬টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী এই নির্বাচন হবে ১৪ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৭ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৯ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ জানুয়ারি।

ওই দিন সন্ধ্যায় নির্বাচন কমিশনের যুগ্মসচিব মো. আসাদুজ্জামান আরজু তফসিল ঘোষণার সময় জানান, ৫৬টি পৌরসভার মধ্যে ৩১টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও ২৫টি পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট নেওয়া হবে।

সিলেট৭১নিউজ/আবিদ





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd