» করোনাভাইরাস: সিলেটে কিছু মার্কেট বন্ধ, কিছু খোলা

প্রকাশিত: 23. March. 2020 | Monday

Spread the love

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ রোধে অতিপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান খোলা রেখে বাকি সব মার্কেট, শপিং মল ও দোকান-পাট বন্ধ রাখার কথা থাকলেও তা কেউ মানছেন, কেউ মানছেন না।

আজ সোমবার (২৩ মার্চ) দুপুর ১২টায় নগর ঘুরে দেখা গেছে, কয়েকটি মার্কেট ও দোকা ছাড়া বেশিরভাগই খোলা রাখা হয়েছে। এ নিয়ে সচেতন মহল উদ্বিগ্ন। ঘোষিত দিনগুলোতে মানুষের প্রাণ বাঁচানোর স্বার্থে মার্কেট ও দোকান-পাট বন্ধ রাখার জোর দাবি জানিয়েছেন নগরবাসী।

নভেল করোনাভাইরাস থেকে সিলেটের মানুষকে বাঁচাতে নগরের ব্যবসায়ীরা গতকাল রবিবার রাতে সকল মার্কেট বন্ধ রাখার ঘোষণা দেন। সেই ঘোষণা অনুযায়ী আজ সোমবার থেকে আগামী শুক্রবার পর্যন্ত নগরীর সকল মার্কেট বন্ধ থাকার কথা রয়েছে।

এর আগে গতকাল সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নগরের ব্যবসায়ীদেরকে মার্কেট বন্ধ করার আহ্বান জানান।  ব্যবসায়ীরা এ আহবানে সাড়া দিয়ে আল-হামরা, মিলেনিয়াম, ব্লু-ওয়াটার, মধুবনসহ বিভিন্ন মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। আজ সোমবার উল্লেখিত মার্কেটগুলো বন্ধও পাওয়া যায়।

কিন্তু নগরের বন্দরবাজার এলাকার এলাকার হাসান মার্কেট, করিমুল্লাহ মার্কেট, সিটি হার্ট, ওরিয়েন্টাল, সুরমা মার্কেট, সবুজ বিপণী, জিন্দাবাজার এলাকার জালালাবাদ হাউস, আহমদ ম্যানশন, মিতালী মার্কেট, শুকরিয়া মার্কেট, লতিফ মার্কেটসহ বেশ কয়েকটি মার্কেট আজও খোলা রেখেছে। এছাড়াও রাস্তার পাশের সকল দোকান খোলা রেখেছেন ব্যবসায়ীরা।  এসব মার্কেট ও দোকানে মাস্কবিহীন মানুষজন দেদারসে কেনাকাটা করতে দেখা গেছে।

সচেতন মহল আশঙ্কা করছেন- এসব মার্কেট ও দোকানে করোনার লক্ষণবিশিষ্ট কেউ কেনাকাটা করতে আসলে ভয়ঙ্কর এ ভাইরাসটি সিলেটে দ্রুত ছড়িয়ে পড়তে পারে।
এ বিষয়ে সিলেট মহানগর ব্যবসায়ী কল্যাণ পরিষদের সভাপতি ও আল-হামরা মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহমান রিপন সোমবার দুপুরে  বলেন, আমরা গতকাল রাত ৯টার দিকে শুকরিয়া মার্কেটে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর উপস্থিতিতে বৈঠকে বসেছিলাম। সন্ধ্যা পরে অনেক মার্কেট ও দোকান বন্ধ করে ফেলায় রাতের সিদ্ধান্তটা জানানো যায়নি। আজ জানানো হবে।  আশা করছি কাল থেকে নগরের সকল মার্কেট ও দোকান বন্ধ রাখবেন ব্যবসায়ীরা।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৮ বার

[hupso]

Office : Haque Super Market (2nd Floor), Zindabazar, Sylhet-3100.

News & Advertising : sylhet71news@gmail.com     (+88 01710 30 47 08 – News)

 

“Don’t Copyright Without ‘sylhet71news’ Permission.”

Calendar

April 2020
M T W T F S S
« Mar    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930