April 29, 2024, 9:24 am

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
সিলেট কল্যাণ সংস্থা’র আয়োজনে ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করার দাবীতে সিলেট মহানগরীর সর্বস্তরের সম্মানীত নাগরিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিলেট কল্যাণ সংস্থা’র আয়োজনে ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করার দাবীতে সিলেট মহানগরীর সর্বস্তরের সম্মানীত নাগরিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

Please Share This Post in Your Social Media

এসবিএন নিউজ: আধ্যাত্মিক রাজধানী সিলেট মহানগরীর ফুটপাত ও রাস্তাকে দখলমুক্ত করতে সিলেটপ্রেমী সচেতন নাগরিকদের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন।

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা’র আয়োজনে ২ ফেব্রুয়ারী ২০১৬ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় নগরীর জেল রোডস্থ দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ৩য় তলার সেমিনার কক্ষে ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করার দাবীতে সিলেট মহানগরীর সর্বস্তরের সম্মানীত নাগরিকদের সাথে মতবিনিময় সভায় বক্তারা বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালকে পর্যটন বর্ষ হিসাবে ঘোষণা দিয়েছেন।

হযরত শাহজালাল (রহ), হযরত শাহপরান (রহ:) ও শ্রী চৈতন্য দেবের পূণ্যভুমি হিসেবে অধিকতর পরিচিত এই সিলেট বিভাগ সমগ্র বাংলাদেশের মধ্যে।

পাশাপাশি বৃহত্তর সিলেটের চা বাগান, মাধবকুন্ডের জলপ্রপাত, জাফলং, শ্রীপুর, রাতারগুল, লালাখাল সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র জনসাধারণের শুভাকেন্দ্রে পরিনত হয়েছে।

তাই বৃহত্তর সিলেট পর্যটন শিল্প দীর্ঘদিন থেকে বিশাল সম্ভাবনাময় ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছে।

এই সম্ভাবনাময় আধ্যাত্মিক রাজধানী ও পর্যটন নগরী সিলেট মহানগরীর সৌন্দর্য্য রক্ষায় নগরীর ফুটপাত ও রাস্তাকে সর্বস্তরের জনসাধারনের অবাধ চলাচলের জন্য দখলমুক্ত করা অধিকতর জরুরী।

বক্তারা আরো বলেন, শিকড়ের টানে ও সৌন্দর্য্য উপভোগ করতে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে প্রবাসীরা পর্যটন নগরী সিলেটে ভ্রমনে আসেন।

কিন্তু দুঃখজনক হলেও সত্যি যে, নগরীতে প্রবেশ করেই সর্বস্তরের জনসাধারন বিভিন্ন প্রতিকুলতার সম্মুখীন হন।

তারমধ্যে ফুটপাত ও রাস্তায় চলাচল দুঃসাধ্য ব্যাপার। মহানগরীর ফুটপাত ও রাস্তা দখলমুক্ত রাখার জন্য সংশ্লিষ্ট মহল সবকিছু দেখেই যেন না দেখার ভান করেন, তার জন্য সর্বস্তরের ব্যবসায়ী ও ভোক্তারা আর্থিক লোকসানের সম্মুখীন হচ্ছেন।

শীঘ্রই সিলেট মহানগরীর ফুটপাত ও রাস্তাকে দখলমুক্ত করতে সংশ্লিষ্ট মহলের বিশেষ উদ্যোগ নেয়া অতিব জরুরী।

পাশাপাশি আধ্যাত্মিক রাজধানী সিলেট মহানগরীর ফুটপাত ও রাস্তাকে দখলমুক্ত করতে সিলেটপ্রেমী সচেতন নাগরিকদের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০এ জাতীয় যুব পুরস্কার ‘‘শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত” সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মো. এহছানুল হক তাহেরের সভাপতিত্বে অন্যতম সদস্য এ.কে কামাল হোসেনের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তেলাওয়াত করেন মো. আল আমিন।

মতবিনিময় সভায় বিভিন্ন মতামত উপস্থাপন করে বক্তব্য রাখেন- এসসিসিআই’র পরিচালক ও জিন্দাবাজার ব্যবসায়ী ফোরাম’র সভাপতি মো. লায়েছ উদ্দিন, গণতান্ত্রিক ব্যবসায়ী ফোরাম’র সেক্রেটারী মোহাম্মদ আজিজুর রহমান সুন্দর, সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষণ পরিষদ’র আহবায়ক ও শুকরিয়া আধুনিক বিপনী কেন্দ্রের সাধারণ সম্পাদক কিবরিয়া হোসেন নিঝুম, বিশিষ্ট সাংবাদিক রুহুল ফারুক, মোতালিব ভিলা শপিং সিটি ব্যবসায়ী সমিতির সভাপতি মাওলানা ফিরোজ উদ্দিন, বিশিষ্ট মানবাধিকার সংগঠক মো. আসাদুজ্জামান, দোয়ারা বাজার থানা কল্যাণ সমিতির সাবেক সভাপতি মো. আব্দুর রহিম, জল্লারপারের বিশিষ্ট ব্যবসায়ী মো. দবির উদ্দিন, সিলেট লোকসঙ্গীত পরিষদ’র সভাপতি এসএম.শাহজাহান, এএমএইচ নিজাম, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী, সিলেট টুরিষ্ট ক্লাবের অর্থ সম্পাদক মো. আব্দুল ওদুদ, সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষণ পরিষদ’র অর্থ সচিব মো. হাবিবুর রহমান, যুগ্ম প্রচার সচিব জাহেদুল ইসলাম জাফর, সিলেট সদর উপজেলার টুকের বাজার ইউনিয়ন পরিষদ বিশিষ্ট যুব সংগঠক মো. মোয়াজ্জিন হোসাইন, মোহাম্মদ আখলু মিয়া, ভার্থখলার বিশিষ্ট ব্যবসায়ী মো. সাদিকুর রহমান, সংস্থার উপদেষ্টা মো. আবুল হোসেন, সরকার কোয়েল হ্যাচারীর পরিচালক আব্দুর রহমান, বিভিন্ন স্থরের ব্যবসায়ী ও সমাজকর্মীদের মধ্য থেকে সাহাবউদ্দীন আহমেদ সাবু, মো. মাহবুব ইকবাল মুন্না, মো. মাছুম চৌধুরী, ফয়েজ আহমদ, মো. আবদুর রহমান, মহসিন চৌধুরী, মো. জাবেদ চৌধুরী, এরশাদ মিয়া, মো. মিলন হোসেন, মো. পিকুল হোসেন, মো. আনোয়ার হোসেন, আরাফাত হোসেন সোহাগ, মো. আব্দুল হাননান, মো. রুয়েল আহমদ তুষার, মো. আলিম উদ্দিন, মো. রাহাত হোসেন চৌধুরী শিমুল ও মাওলানা আব্দুর রহমান সাজু।

বাগত বক্তব্য রাখেন সংস্থার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত মো. জিয়াউর রহমান জিয়া।

মতবিনিময় সভায় সিলেট নগরীর প্রায় অর্ধ শতাধিক সচেতন নাগরিকবৃন্দ স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd