April 19, 2024, 1:28 pm

সংবাদ শিরোনাম :
জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি
কিশোরগঞ্জের কুলিয়ারচরে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

কিশোরগঞ্জের কুলিয়ারচরে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

Please Share This Post in Your Social Media

সিলেট৭১নিউজ ডেস্ক:: কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়া, মারধর ও প্রার্থীর সঙ্গে অসাদাচরণ করার অভিযোগ এনে ভোট শুরুর সাড়ে তিন ঘণ্টা পর কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে মেয়র পদের প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়িয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী নুরুল মিল্লাত।

আজ শনিবার বেলা ১১টা ৩০ মিনিটে পৌর শহরের বেতিয়াকান্দি এলাকায় সাংবাদিক সম্মেলনে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।
এই সময় তার সঙ্গে ছিলেন জেলা বিএনপির সভাপতি শরীফুল আলম।

নুরুল মিল্লাত অভিযোগ করেন, ভোটের কয়েক দিন আগ থেকে নির্বাচনী পরিবেশের ভারসাম্য হারাতে শুরু করে। আজ ভোট শুরুর প্রথম ভাগ থেকেই ভোট জালিয়াতির নগ্নচিত্র প্রকাশ পায়।

শুরুতে নৌকার প্রার্থীর লোকদের টার্গেট ছিল ধানের শীষের এজেন্টের দিকে। পরিকল্পনা অনুযায়ী আমার প্রায় সকল কেন্দ্র থেকে এজেন্টদের একে একে বের করে দেওয়া হয়। কুলিয়ারচর ডিগ্রি কলেজ কেন্দ্র থেকে রাসেল মিয়া নামে আমার এক এজেন্টকে মারধর করা হয়।

একই কেন্দ্রে কুলিয়ারচর থানার একজন এসআই দ্বারা আমাকে অপমানিত হতে হয়েছে। কোনও কারণ ছাড়াই আমাদের দুই এজেন্টকে পুলিশ ধরে নিয়ে গেছে। নৌকার প্রার্থীকে বিজয়ী করতে দলীয় নেতা-কর্মীদের সহায়ক শক্তি হিসেবে কাজ করেছে পুলিশ।

ইভিএম ভোট প্রক্রিয়া নিয়েও জালিয়াতি করা হয়েছে। প্রথমত কুলিয়ারচর অগ্রসর পৌরসভা না হলেও ইভিএম দেওয়া হয়েছে।
দ্বিতীয়ত সময়মতো প্রচারণা চালানো হয়নি। আর আজ ভোটের দিন মেয়রকে ভোট দিতে হচ্ছে প্রকাশ্যে।পরে কাউন্সিলদের ভোট দিতে দেওয়া হয়েছে।

এছাড়া দু’দিন আগে আওয়ামী লীগের ইশারায় থানায় মিথ্যা মামলা করা হয়েছে।মামলায় ২৭জনকে আসামি করা হয়েছে। ভয়-ভীতি ছড়াতে মামলার আসামি বিএনপির পৌর আহ্বায়ক কমিটির সদস্য শাফিউদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ। তাই, বর্জন ছাড়া আর কোনও উপায় নেই।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি শরীফুল আলম বলেন, এই সরকার অনেক আগ থেকে নির্বাচনী সংস্কৃতির বারোটা বাজিয়ে রেখেছে। ভোট বলতে কিছু নেই। সবই নষ্ট করে ফেলেছে।

জানা গেছে, কুলিয়ারচর পৌরসভার ভোট আজ বুধবার। ভোট হচ্ছে ইভিএম প্রক্রিয়ায়। মেয়র পদে প্রার্থী দুজন। নৌকা প্রতীকের হয়ে প্রতিদ্বন্দ্বিতায় আছে সৈয়দ হাসান সারোয়ার। তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। আর বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী উপজেলা বিএনপির সদস্য সচিব নুরুল মিল্লাত। এর আগে তিনি দুবার এই পদে প্রতিদ্বন্দ্বিতা করে একবার জয় পান। একবার উপজেলা পরিষদের চেয়ারম্যানও ছিলেন।

এদিকে সকাল নয়টা ৩০ মিনিটে কুলিয়ারচর পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটের দীর্ঘ সারি। বিশেষ করে প্রায় ৩০০ শতাধিক নারী ভোট দেবার জন্য সারিতে অপেক্ষা করছিলেন। পুরুষ সারিও ছিল বেশ লম্বা। কেন্দ্রটিতে মোট ভোট ২৪০০। এর মধ্যে পৌনে দশটায় চার নম্বর বুথে গিয়ে জানা যায় তখন পর্যন্ত ভোট দিয়েছেন ৪৪জন। ওই বুথে ভোট ৩৯০জন।

সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ফখরু উদ্দিন আকন্দ বলেন, ভোট একটু ধীরগতির হলেও ভোটারদের আগ্রহ বেশ। একই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা কাজী সোয়াইব আজমির জানালেন, সকাল ১০টা ১০ মিনিটের মধ্যে কেন্দ্রটিতে ভোট হয়েছে ২৯০।
কুলিয়ারচর ডিগ্রি কলেজ কেন্দ্রে গিয়েও ভোটার উপস্থিতির একই চিত্র দেখা যায়।

ভোট বর্জনের কারণ জেনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইমতিয়াজ বিন মুছা বলেন, নির্বাচন বর্জন খুব দুঃখজনক।.

সিলেট৭১নিউজ/আর টিভি/আবিদ





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd