April 27, 2024, 1:40 pm

সংবাদ শিরোনাম :
জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি
প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রয়েছে সিলেট

প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রয়েছে সিলেট

Please Share This Post in Your Social Media

এসবিএন নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণে প্রস্তুত রয়েছেন সিলেট। শুধু আওয়ামীলীগ-ই নয়, তাকে বরণ করতে প্রস্তুতি নিয়েছেন সমগ্র সিলেটবাসী।

দীর্ঘ ৪ বছর পর দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম সিলেট আসছেন প্রধানমন্ত্রী। তার আগমনকে ঘিরে গোটা নগরীকে সাজানো হয়েছে অপরূপ সাজে। প্রতিটি সড়কে নির্মাণ করা হয়েছে শত শত তোরণ, ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে ভিআইপি রোড।

সিলেট নগরী যেন পরিণত হয়েছে অচেনা এক নগরে। নেই কোনো যানজট কিংবা কোলাহল। সবখানেই ছিমছাম, পরিপাটির এক শহর। এরই মধ্যে আজ সকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে সিলেটে প্রবেশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর পরও গোটা দিনই তিনি সিলেটের বিভিন্ন কর্মসূচিতে যোগ দেবেন। প্রধানমন্ত্রীর আজকের আলীয়া মাদরাসা ময়দানের জনসভা সফল করতে টানা ১০ দিনের ঘাম ঝরানো প্রস্তুতি নিয়েছিল আওয়ামীলীগসহ অঙ্গ-সংগঠনগুলো। সেই প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে।

গতকাল সিলেটে সংবাদ সম্মেলন করে আওয়ামীলীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ জানিয়েছেন, শুধু আলীয়া মাদরাসা ময়দানই নয়, গোটা নগরী পরিণত হবে জনসমুদ্রে।

এবারের সিলেট সফর প্রধানমন্ত্রীর জন্য নতুন নয়। এর আগেও বহুবার সিলেট সফর করেছেন প্রধানমন্ত্রী। কিন্তু ব্যাপক প্রস্তুতির ফাঁকে এবারের সফরে এনেছে বৈচিত্র্যতা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা ১১টার দিকে হেলিকপ্টারে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেই চলে যাবেন ওলিকুলে শিরোমণি হজরত শাহজালাল (রহ.) দরগাহে। সেখানে মাজার জিয়ারতের পর তিনি হজরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করবেন।

এরপর সিলেটের মদনমোহন কলেজ ক্যাম্পাসে আয়োজিত ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন। দুপুরে সিলেট সার্কিট হাউসে কিছু সময় বিশ্রামের পর তিনি বিকালে সিলেটের আলীয়া মাদরাসা ময়দানে এসে জনসভায় ভাষণ দেবেন।

বিকালে তিনি সিলেট ত্যাগ করবেন। এবারের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সসহ ১০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

একই সঙ্গে সিলেট আউটার স্টেডিয়াম ও ইলেকট্রনিকস সিটিসহ ১২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সিলেটের আলীয়া মাদরাসা ময়দানে স্থাপিত নামফলক মঞ্চে প্রধানমন্ত্রী এই ২২ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে গতকাল বিকালে শেষবারের মতো মাঠ পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতারা।

এ ছাড়া সমাবেশস্থলের আশপাশের এক কিলোমিটার এলাকাজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা তৈরা করা হয়েছে। মাঠে নির্মাণ করা হয়েছে অত্যাধুনিক মঞ্চ। এ মঞ্চ নির্মাণের তদারকি করছেন নিরাপত্তা কর্মকর্তারা।

জনসভার স্থল ও নগরীর প্রধান প্রধান সড়কে বসানো হয়েছে সিসি ক্যামেরা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মাধ্যমে নেয়া হচ্ছে কঠোর নিরাপত্তা। সিলেট মেট্রোপলিটন পুলিশের মিডিয়া কর্মকর্তা ও এডিসি রহমত উল্লাহ সাংবাদিকদের জানিয়েছেন, জনসভার স্থলসহ আশপাশের প্রধান প্রধান সড়কের পাশে অর্ধশতাধিক সিসি ক্যামেরার বসানো হচ্ছে।

মঙ্গলবার থেকে এ ক্যামেরা বসানোর কাজ শুরু হয়েছে। বুধবার সন্ধ্যার আগে ক্যামেরা বসানোর কাজ শেষ হয়েছে। এ ছাড়া ১ সপ্তাহ থেকে পুলিশ ও ১ মাস আগ থেকে পুলিশের গোয়েন্দা বিভাগ মাঠপর্যায়ে কাজ করছে।

এদিকে, গতকাল দুপুরে প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে সংবাদ সম্মেলন করেছে আওয়ামীলীগ। দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর জনসভা জনসমুদ্রে পরিণত হবে।

সংবাদ সম্মেলনে আওয়ামীলীগ নেতারা বলেন, ‘বিগত ৭ বছর আওয়ামীলীগ সরকার সারা দেশের ন্যায় সিলেটে ব্যাপক উন্নয়ন করেছে। বর্তমানেও উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।’

আলীয়া মাদরাসা মাঠের জনসভা সম্পর্কে আওয়ামীলীগ নেতারা বলেন, ‘ওই জনসভায় প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন। তার বক্তব্য শুনতে সিলেটের ৪টি জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সাধারণ মানুষ জনসভায় উপস্থিত হবেন। ওই জনসভা জনসমুদ্রে পরিণত হবে।’

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট মো. শামছুল ইসলাম প্রমুখ।





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd