April 26, 2024, 3:47 pm

সংবাদ শিরোনাম :
জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি
হবিগঞ্জ জেলা আ.লীগে কাউন্সিল না কেন্দ্রের কমিটি?

হবিগঞ্জ জেলা আ.লীগে কাউন্সিল না কেন্দ্রের কমিটি?

Please Share This Post in Your Social Media

কাউন্সিল না কেন্দ্র থেকে কমিটি আসছে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগে; এ নিয়ে চলছে মাঠে ময়দানে আলোচনা। কেউ বলছেন বহাল থাকবেন বর্তমান নেতৃবৃন্দ, আবার অনেকের ধারণা ব্যাপক পরিবর্তন আসতে পারে শীর্ষ দুই পদসহ অধিকাংশ পদেই। আসতে পারে নতুনদের দিয়ে কমিটি। এতে করে বাদ পড়তে পারেন পুরাতন দুই হেভিওয়েট নেতা। তবে দীর্ঘদিন ধরে দলকে দলকে সু-শৃঙ্খল নেতৃত্ব দিয়ে আসা জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহির এবারও থাকছেন স্বপদে এমনটাই ধারণা করছেন দলের সিংহভাগ কর্মীরা।

তৃণমূল থেকে উঠে আসা আবু জাহিরের অনেকটা একক নেতৃত্বেই কোন প্রকার গ্রুপিং-দ্বন্দ্ব ছাড়াই চাঙ্গাভাবে চলছে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ। তবে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খানের নির্বাচনী এলাকা বানিয়াচং-আজমিরীগঞ্জে রয়েছে দলীয় কোন্দল ও একাধিক গ্রুপ। যদিও সম্মেলনের পূর্বে সেই গ্রুপিং দ্বন্দ্ব মিটিয়ে আনতে কাজ করছেন তিনি।

দীর্ঘ ৬ বছর পর আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল। এই সম্মেলনকে ঘিরে জেলা আওয়ামী লীগ নেতা থেকে শুরু প্রতিটি উপজেলার নেতাকর্মীও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ উদ্দীপনা। অন্যদিকে শঙ্কায়ও ভুগছেন নেতারা। কে হচ্ছেন জেলা আওয়ামী লীগের নতুন কান্ডারি। নাকি স্বপদেই বহাল থাকছেন বর্তমান কমিটির শীর্ষ দুই পদধারী। শেষ পর্যন্ত এই সম্মেলনে নতুন নেতা বাছাইয়ে সমঝোতায়, ভোটের মাধ্যমে, নাকি কেন্দ্রীয় নির্দেশনায় নেতা নির্বাচিত হবে তা নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

১১ ডিসেম্বর বুধবার সকাল ১০টায় নিমতলায় জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে। এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের-এমপি। জেলা আওয়ামী লীগের সভাপতি হবিগঞ্জ সদর লাখাই ও শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির এমপি’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বানিয়াচং আজমিরীগঞ্জ নির্বাচনী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ-এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি, কার্যকরী কমিটির সদস্য বদর উদ্দিন আহমেদ কামরান, অধ্যাপক রফিকুর রহমান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী ও হবিগঞ্জ-১ নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি।

এদিকে সম্মেলনকে ঘিরে কাউন্সিলে অংশগ্রহণকারী নেতাদের ছবি সম্বলিত ব্যানার-পোস্টারসহ বিলবোর্ড টাঙ্গানো হয়েছে শহরের প্রতিটি অলি-গলিতে। শোভা পাচ্ছে প্রধানমন্ত্রী থেকে শুরু করে দলীয় নেতাকর্মীদের ছবি। দীর্ঘ ৬ বছর পর হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বহুল প্রতিক্ষিত সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগসহ সযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। সম্মেলন সফল করতে চলছে ব্যাপক প্রস্তুতি। জেলার ৯টি উপজেলা ও পৌর এলাকার দলীয় নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

সম্মেলন প্রস্তুতি কমিটির নেতারা জানিয়েছেন সম্মেলন সফল করতে তাদের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে রয়েছে। তবে কাউন্সিল ভোটে হবে নাকি কেন্দ্রীয় নির্দেশনায় হবে এ বিষয়ে এখনো কোন সুনির্দিষ্ট তথ্য জানা নেই কারো। জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদক পদে কারা আসছেন তা নিয়ে আলোচনা চলছে পুরো জেলা জুড়ে। তবে অন্যান্য বছরের ন্যায় জেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে তেমন একটা সরব ভূমিকা না থাকলেও পদ প্রত্যাশীরা কেন্দ্র থেকে জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের কাছে নীরবে গিয়ে ভোট প্রার্থনা করে ব্যস্ত সময় পার করছেন।

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলকে সামনে রেখে সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের ৮টি পদে মোট ২৯ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সভাপতি পদে ৫ জন, সাধারণ সম্পাদক পদে ৪জন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সর্বাধিক ১৪জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৬ জন লড়বেন বলে জানা গেছে। সভাপতি পদে প্রার্থীরা হলেন- জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হুসেন চৌধুরী, জেলা আওয়ামী লীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট আবুল হাশেম মোল­া মাসুম, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া এবং জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য অ্যাডভোকেট ফজলে আলী।

সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ-২ আসনের এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, জেলা আওয়ামী লীগের বর্তমান সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদের সাবেক সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক চৌধুরী আবু বকর ছিদ্দিকী, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মো. মোতাচ্ছিরুল ইসলাম।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামী লীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মর্তুজা হাসান, বর্তমান সাংগঠনিক সম্পাদক ও সাবেক মাধবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, বর্তমান সাংগঠনিক সম্পাদক মো. মর্তুজ আলী, জেলা আওয়ামী লীগের বর্তমান প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা, জেলা আওয়ামী লীগের বর্তমান দপ্তর সম্পাদক আলমগীর খান সাদেক, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, জেলা আওয়ামী লীগের বর্তমান সদস্য অ্যাডভোকেট সুমঙ্গল দাস সুমন, চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও সাবেক মন্ত্রী প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদের পুত্র নিজামুল হক মোস্তফা শহীদ রানা, অ্যাডভোকেট মো. আবুল আজাদ, মাহবুব আলম মালু ও অ্যাডভোকেট আতাউর রহমান।

সাংগঠনিক সম্পাদক পদে জেলা আওয়ামী লীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক ও কমান্ড্যান্ট মানিক চৌধুরীর ছেলে অ্যাডভোকেট ফয়জুল বশীর চৌধুরী সুজন, জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি নুর উদ্দিন বুলবুল, জেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির বর্তমান সদস্য অ্যাডভোকেট মোন্তাকিম চৌধুরী খোকন ও বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মক্রমপুর ইউপি চেয়ারম্যান মো. আহাদ মিয়া।

আগামী ১১ ডিসেম্বর সকাল ১০ টায় শহরের কোর্টপ্রাঙ্গনস্থ নিমতলায় অনুষ্ঠিত হবে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল। এতে ৯টি উপজেলা ও একটি পৌরসভার (হবিগঞ্জ পৌরসভা) প্রায় সাড়ে ৩’শ কাউন্সিলার/ডেলিগেট ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে কাউন্সিলার/ডেলিগেটদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়নি।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আবু জাহির এমপি বলেন, আমরা সম্মেলনের সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করেছি। বিগত ২৬ বছরের মধ্যে ৪টি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৪ টিতেই হবিগঞ্জে কাউন্সিলে মাধ্যমে নেতা নির্বাচিত হয়েছেন। আমরা অতীতের ধারবাহিকতা বজায় রেখে আগামী ১১ তারিখের সম্মেলনেও কাউন্সিলরের ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করতে প্রস্তুতি নিয়েছি। ১১ তারিখ কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসে জেলা জেলা নেতৃবৃন্দকে সাথে নিয়ে সম্মেলন অনুষ্ঠিত হবে। তবে কাউন্সিল নাকি কেন্দ্র থেকে কমিটি দেয়া হবে তা নির্ভর করে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপর। নেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত।





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd