April 24, 2024, 10:00 pm

সংবাদ শিরোনাম :
জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি
সিলেট বিএনপির বিপ্লব ও সংহতি দিবস পালন

সিলেট বিএনপির বিপ্লব ও সংহতি দিবস পালন

Please Share This Post in Your Social Media

ডেস্ক : সিলেট বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের উদ্যোগে ‘বিপ্লব ও সংহতি দিবস’ পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী নানা আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়। এসব কর্মসূচিতে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করেন। এসময় পৃথক অনুষ্ঠানে বক্তারা বলেন, ৭ নভেম্বর না হলে বাংলাদেশের ইতিহাস ভিন্ন রকম হতে পারতো। ৭১ সালে রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে আমরা যেমন স্বাধীনতা অর্জন করেছিলাম, তেমনই ৭৫ সালের ৭ নভেম্বর সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে আমরা আধিপত্যবাদী-সাম্রাজ্যবাদী গোষ্ঠীর হাত থেকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা করেছিলাম। বক্তারা বলেন, দেশ এখন আবারো মহাসংকটে পড়েছে। গণতন্ত্র, নির্বাচন ও বাকস্বাধীনতাকে হরণ করে দেশকে বন্দিশালায় পরিনত করা হয়েছে। বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে আটকে রেখে গণতন্ত্রকে হত্যা করে ক্ষমতা কুক্ষিগত করে রাখা হয়েছে। দেশ ও জনগণের মুক্তির জন্য ৭ নভেম্বরের চেতনায় উজ্জীবিত হয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সকলকে ঝাঁপিয়ে পড়ার আহবান জানান।
জেলা বিএনপি:: সিলেট জেলা বিএনপির উদ্যোগে ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা আলহাজ¦ এমএ হক। জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীমের পরিচালনায় নগরীর দরগাগেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি আলহাজ¦ শফি আহমদ চৌধুরী। সভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গাফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, আব্দুল মান্নান, ফখরুল ইসলাম ফারুক, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, সিদ্দিকুর রহমান পাপলু, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি একেএম তারেক কালাম, জেলা মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপি, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আরিফ ইকবাল নেহাল, জেলা যুবদল নেতা আক্তার আহমদ, সদস্য সচিব মকসুদ আহমদ ও জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন প্রমুখ।
মহানগর বিএনপি:: সিলেট মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় মহানগর বিএনপি, ২৭টি ওয়ার্ডের নেতৃবৃন্দ ছাড়াও অঙ্গ-সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মহানগর বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা: আশরাফ আলী। সভায় বক্তব্য রাখেন, মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, জিয়াউল গণি আরেফিন জিল্লুর, জিয়াউল হক জিয়া, ডা: নাজমুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, এডভোকেট আতিকুর রহমান সাবু, হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মুকুল আহমদ মোর্শেদ, মাহবুব চৌধুরী, দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, প্রচার সম্পাদক শামীম মজুমদার, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক নিগার সুলতানা ডেইজী, মহানগর বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান চৌধুরী, মহানগর যুবদলের সদস্য সচিব নেওয়াজ বখত তারেক, যুবদল নেতা তফাজ্জুুল হোসেন বেলাল ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব¦ী আহসান, বিএনপি নেতা এম মখলিছ খান, জিয়াউর রহমান দীপন, আলী হায়দার মজনু ও আব্দুস সবুর। সভায় উপস্থিত ছিলেন, মহানগর সহ-সভাপতি আব্দুস সাত্তার, আব্দুর রহিম, আব্দুল ফাত্তাহ বকশী, আমির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব কাদির শাহী, সাংগঠনিক সম্পাদক কাউন্সিলার সৈয়দ তৌফিকুল ইসলাম হাদী, যুব বিষয়ক সম্পাদক মির্জা বেলায়েদ হোসেন লিটন, ছাত্র বিষয়ক সম্পাদক নুরুল আলম সিদ্দিকী খালেদ, স্বেচ্ছাসেবক সম্পাদক হাবিব আহমদ চৌধুরী শিলু, মানবাধিকার সম্পাদক মুফতী নেহাল উদ্দিন, শিশু সম্পাদক আব্দুল হাকিম, সমবায় সম্পাদক মামুনুর রহমান মামুন, মুক্তিযোদ্ধা সম্পাদক আক্তার হোসেন মিন্টু, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, পল্লী উন্নয়ন সম্পাদক আব্দুল জব্বার তুতু, কর্মসংস্থান সম্পাদক নুরুল আলম, বিএনপি নেতা জেবুল হোসেন ফাহিম, খসরুজ্জামান খসরু, লোকমান আহমদ প্রমুখ।
জেলা ও মহানগর শ্রমিক দল:: সিলেট জেলা ও মহানগর শ্রমিক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। মহানগর শ্রমিক দলের সভাপতি ইউনুছ মিয়ার সভাপতিত্বে ও মহানগর শ্রমিকদলের সহ সাধারণ সম্পাদক চান মিয়ার পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা শ্রমিক দলের সভাপতি মো. সুরমান আলী। মহানগর শ্রমিক দলের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম চৌধুরী ও জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটনের যৌথ পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিশ আহমদ, জেলার সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।
জগন্নাথপুর ::  বিএনপি জগন্নাথপুর উপজেলা ও পৌর শাখার আয়োজনে বিপ্লব ও সংহতি দিবস পালিত হয়েছে। জগন্নাথপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এমএ মুকিতের সভাপতিত্বে ও জগন্নাথপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আহমদের পরিচালনায় জগন্নাথপুর হাসপাতাল পয়েন্টে বিকালে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জগন্নাথপুর উপজেলা যুবদল নেতা সুযবে আহমদ। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সুনামগগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড মল্লিক মঈন উদ্দিন সুহেল, বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ জেলা বিএনপির উপদেষ্টা কমিটির সদস্য ও জগন্নাথপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি চিলাউডা হলদিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেযারম্যান রফিকুল ইসলাম খসরু, প্রধান বক্তার বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও জগন্নাথপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট জিয়াউর রহিম শাহিন, বিশেষ বক্তার বক্তব্য রাখেন জগন্নাথপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক হাজী হারুনুজ্জান হারুন। বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সোবহান, উপজেলা বিএনপির প্রচার ও প্রকাশন দিলু মিযা, চিলাউডা হলদিপুর ইউনিয়ন বিএনপির আহবাযক ও উপজেলা বিএনপির সদস্য ডা: রাজা মিয়া, আশারকান্দি ইউনিয়ন বিএনপির সভাপতি ও উপজেলা বিএনপির সদস্য ফজলুর রহমান কবেরী, পাটলি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সদস্য আব্দুর নূর, সৈয়দপুর শাহাপাড়া ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা বিএনপির সদস্য সৈয়দ আজমল হোসেন, পাইলগাঁও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সদস্য সৈয়দ জুবাযরে রহমান আবু প্রমুখ।





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd