April 20, 2024, 12:40 am

সংবাদ শিরোনাম :
জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি
নির্বাহী ম্যাজিস্ট্রেটের আবেগঘন স্ট্যাটাস

নির্বাহী ম্যাজিস্ট্রেটের আবেগঘন স্ট্যাটাস

A smartphone user shows the Facebook application on his phone in the central Bosnian town of Zenica, in this photo illustration, May 2, 2013. Facebook Inc's mobile advertising revenue growth gained momentum in the first three months of the year as the social network sold more ads to users on smartphones and tablets, partially offsetting higher spending which weighed on profits. REUTERS/Dado Ruvic (BOSNIA AND HERZEGOVINA - Tags: SOCIETY SCIENCE TECHNOLOGY BUSINESS) - RTXZ81J

Please Share This Post in Your Social Media

সোস্যাল মিডিয়া ডেস্ক :: আমাদের মায়া-মমতা, আবেগ-ভালোবাসা সবই কমে গেছে। একই কাজ করে দু’একজন কাঁদলেও খুশিতে আটখানা অধিকাংশরা। এমন চিত্র ফুটে উঠেছে গাজীপুর জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের ফেসবুকে দেয়া স্ট্যাটাসে। নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন তমার দেয়া আবেগঘন স্ট্যাটাসটি সরাসরি তুলে ধরা হলো।

‘কর্মরত অবস্থায় কোনো সরকারি কর্মচারী মারা গেলে তার পরিবারকে আট লাখ টাকার অনুদান দেয়া হয়। ডিসি অফিসের সাধারণ শাখা থেকে এই অনুদানের চেকগুলো বিতরণ করা হয়। আর গাজীপুর ডিসি অফিসে প্রায় ১০ মাস সহকারী কমিশনার (সাধারণ শাখা) হিসেবে কাজ করার সুবাদে অসংখ্য মানুষকে এই অনুদানের চেক বিতরণের অভিজ্ঞতা হয়েছে। অথচ অদ্ভুত লাগে, এ পর্যন্ত শুধুমাত্র একজন মাকে দেখেছিলাম তার মৃত মেয়ের অনুদানের চেক নিতে এসে মেয়ের জন্য হাউমাউ করে কাঁদছিলেন।

আর কোনো কোনো স্ত্রীর মুখে একটু চিন্তার ছাপ দেখা যায় ছেলেমেয়ে নিয়ে, বাকি জীবনের রুজি কীভাবে যোগাবেন সেজন্য, মৃত স্বামীর জন্য নয়। বরং অধিকাংশ ক্ষেত্রেই দেখি, স্বজনরা বিশেষ করে স্বামী এবং সন্তানরা আট লাখ টাকার চেক পেয়ে খুশিতেই আটখানা হয়ে যায়, যার জন্য টাকাটা পাচ্ছে তার কথা ভেবে মন খারাপ করার সময় কোথায়? সেদিন দেখি ১৮ বছরের এক মেয়ে এসেছে মৃত মায়ের চেক নিতে, কিন্তু তার ভাব আর খুশি দেখে মনে হচ্ছে ও (মেয়েটি) নিজের ডান্স কম্পিটিশনের প্রাইজ নিতে এসেছে! আসলে মানুষ এই স্বার্থের দুনিয়ায় কার জন্য এত কষ্ট করে? কার জন্য এত মায়া করে? সবাই তো শুধু তার লাভের অংশটুকুই বুঝে নিতে চায়। স্বার্থ ফুরালে কে তাকে মনে রাখে? এখানে আবেগ, ভালোবাসা, মায়ার জায়গাটা আসলে কোথায়? এ পৃথিবীতে কে থাকলো, কে গেল তাতে আদৌ কি কারো কিছু আসে যায়?

এই স্ট্যাটাসে অনেকেই তাদের মতো করে কমেন্টস দিয়েছেন। কমেন্টস এ জাহিদ ইমরান নামের একজন লিখেছেন,‘ঐ রকম ডান্স কম্পিটিশন ছেলেমেয়ে আর স্ত্রীর জন্য কত না দুর্নীতি করে গাড়ি-বাড়ি করে যাই, একমাত্র মা-ই তার সন্তানের জন্য আর্তনাদ করে। আর সেই মাকেই অনেক ছেলেমেয়েরা আজ খোঁজ রাখে না। স্বার্থের দুনিয়ায় কেউ কারো নয়।

শারমিন মিতু নামে একজন তার কমেন্টসে লিখেছেন, ‘ঠিক এই কথাটাই আম্মু বলেছিল, যখন আব্বুর পেনশনের টাকাটা তুলতে গিয়েছিল। আসলেই কীভাবে সম্ভব? আব্বুর পাওয়া টাকাটা আজো তুলি নি। কিন্তু দেখো যদি অভাব থাকতো কিংবা আব্বু অনেক দেনা করে যেত ঠিকই তুলতে হতো। আসলে দুনিয়ার নিয়ম এটা। মানুষ চলে গেলে কেউ-ই মনে রাখে না। আরেকটা ব্যাপার দেখলাম, মানুষ কীভাবে পারে, মরা মানুষের পেনশনের টাকায় ঘুষ দাবি করতে। এরা ভুলেই যায় কয়দিন পর এরাও মরবে এবং এদের বউ বাচ্চাও এই টাকা তুলতে আসবে। বিভিন্ন টেবিলে যে পরিমাণ অ্যামাউন্ট ঘুষ দিতে হয় একটা ফাইল ছাড়ানোর জন্য….! আগে শুনেছিলাম এখন বুঝছি। ইস- তুই যে কেন আমার এলাকায় থাকলি না, অন্তত যে টাকা ঘুষ দিতে হয়েছে, তা এতিমখানায় দিতে পারতাম। আবু জাহের সুমন লিখেছেন, ‘প্রিয়জন হয়েছি, সময়ের চাহিদায়। সবই ক্ষণিকের মায়া’।

 

সিলেট৭১নিউজ/এআ





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd