সর্বশেষ সংবাদঃ-

» বড়লেখায় সিলেট অঞ্চলের বিড়ি ভোক্তা পক্ষের মানববন্ধন অনুষ্টিত

প্রকাশিত: 20. May. 2019 | Monday

Spread the love

বড়লেখা প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখায় উপজেলায় সিলেট অঞ্চলের বিড়ি ভোক্তা পক্ষের আয়োজনে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। মানববন্ধনে প্রধানমন্ত্রীর নিকট বিড়ির দাম বৃদ্বি না করার দাবি করেছেন ভোক্তারা।
১৮ মে শনিবার বড়লেখা পৌরশহরের উত্তর চৌমুহনীতে এ মানববন্ধন অনুষ্টিত হয়।
মানববন্ধনে ভোক্তারা ২০১৯-২০ অর্থ বছরে বিড়ির উপর অতিরিক্ত কর আরোপ না করে বরং কর কমাতে হবে এবং বিড়ি শ্রমিকদের ন্যায্য মজুরি দাবি করেন।
বক্তারা আরো বলেন, প্রতি বছর বাজেট আসলে আমাদের মত বিড়ি ধুমপায়িদের আন্দোলন সংগ্রাম করতে হয় সিগারেটের বিরুদ্ধে, আন্দোলনের কারণ দেশে কিছু আমলা প্রতি বৎসর বাজেট আসলে ব্রিটিশ আমেরিকা টোব্যাকো কোম্পানীর কাছে বিক্রি হয়ে যায়, আর সিগারেটের কর কমিয়ে বিড়ির উপর অতিরিক্ত কর বাড়িয়ে বিড়ি শিল্পকে বন্ধ করে দিতে চায়।
মানববন্ধন থেকে আপনাদের বিএসটির দালালদের হুশিয়ার করে দিতে চাই আপনাদের এই স্বপ্ন কোনদিন ও পূরণ হবে না। এই বিড়ি শিল্পে দেশের কেটে খাওয়া গরিব দুঃখী মেহনতী মানুষ জড়িত। যাদের পাশে বঙ্গবন্ধু ছিলেন এবং এখনো তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা আছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ অর্থ বছরের বাজেট অধিবেশনে বলেছিলেন, বিড়ির উপর কোন টেক্স বাড়ানো হবেনা, বিড়িকে কুটির শিল্প হিসেবে ঘোষনা করা হবে। আমরা প্রধান মন্ত্রীর ঘোষণার বাস্তবায়ন চাই,সাথে সাথে বহু জাতিক কোম্পানি বেনসন সহ সকল সিগারেটের উপর কর বৃদ্বির জোর দাবি জানাচ্ছি এবং বিড়ির কর ও দাম বৃদ্বি না করার দাবি জানাই।
এ সময় মানববদ্ধনে বক্তব্য রাখেন, ভোক্তা ফেডারেশন সিলেট অঞ্চলের সভাপতি মো.মশিউর রহমান খান, বিয়ানিবাজার অঞ্চলের মো. জামাল উদ্দিন,বিড়ি ভোক্তা ফেডারেশনের সাধারণ সম্পাদক আলী হোসেন রাজু, সাংগঠনিক সম্পাদক পাপলু দাস, শামসুল আলম, মিজানুর রহমান,মহিউল আলম প্রমূখ।
সংগঠনটনের পক্ষথেকে বাংলাদেশ সরকারের বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিনের কাছে বিড়ির দাম বৃদ্ধি না করার জন্য স্মারক লিপি প্রদান করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৫২ বার

[hupso]

Calendar

June 2019
M T W T F S S
« May    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930