» নিউ লাইফ হাসপাতালে ভুয়া নার্সের হাতে নবজাতকের মৃত্যু

প্রকাশিত: 11. November. 2018 | Sunday

Spread the love
সিলেট৭১নিউজ ডেস্ক: লক্ষ্মীপুরের রামগঞ্জে নিউ লাইফ হাসপাতালে আসমা আক্তার নামের এক ভুয়া নার্সের অপচিকিৎসায় এক নবজাতকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ রবিবার ভোর ৬টায় পৌরসভার কলাবাগানস্থ নিউ লাইফ হাসপাতালে। সৃষ্ট ঘটনায় নবজাতকের পরিবারের লোকজন ও স্থানীয়রা হাসপাতাল ভাংচুর করতে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ অপরাধ স্বীকার করে দফারফার জন্য স্ট্যাম্পে সই-স্বাক্ষর দিয়ে নবজাতকের লাশ দাফনের জন্য বাড়িতে পাঠিয়ে দেয়।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার ভোররাতে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের রাঘবপুর গ্রামের আমজাদ মিঝি বাড়ির শাহাদাৎ হোসেনের স্ত্রী শিল্পী বেগমের প্রসব ব্যাথা শুরু হলে পরিবারের লোকজন প্রথমে পৌর কলাবাগানস্থ ভিজিটর আলেয়া বেগমের বাসায় নিয়ে যায়। সেখানে ভিজিটর অযথা ৫/৬ ঘন্টা ধরে বিভিন্ন অপচিকিৎসা চালায়। এক পর্যায়ে সে ব্যার্থ হলে নিউ লাইফ হাসপাতালে পাঠায়। ওই সময় হাসপাতালে কোনো ডাক্তার না থাকায় আয়া আসমা আক্তার এবং ওটি রুমের অমিত ডেলিভারী করার চেষ্টা চালায়।
এক পর্যায়ে কোন কিছু না বুঝে আয়া আসমা আক্তার প্রসুতী শিল্পী বেগমের জরায়ু (ইউসিওটোমি) কেটে দিয়ে জোরপূর্বক টেনে হিঁচড়ে নবজাতককে বের করার চেষ্টা করে। সে সময় নবজাতকের মর্মান্তিক মৃত্যু হয়। সৃষ্ট ঘটনার খবর এলাকায় ছড়িয়ে পড়লে সর্বত্র শোকের ছায়া নেমে আসে।
হাসপাতালে চিকিৎসাধীন প্রসূতি শিল্পী বেগম জানান, ভুয়া নার্স আসমা দুইজন ওয়ার্ডবয়কে ডেকে এনে আমার পেটের ওপর এলোপাতাড়ি চাপ দিতে থাকে। এক পর্যায়ে নবজাতককে মৃত ভেবে আমার জরায়ু কেটে বাচ্চাকে বের করে আনে।
হাসপাতালের পরিচালক রঞ্জন দাস জানান, বিষয়টি রফাদফার জন্য একটা স্ট্যাম্পে সই স্বাক্ষর হয়েছে। সন্ধ্যার পর আলোচনাসাপেক্ষে সমাধান করা হবে।
রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গুনময় পৌদ্দার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নার্স সেজে চাকরি করায় আসমা আক্তার ও  নিউ লাইফ হাসপাতাল কতৃপক্ষের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩৩ বার

[hupso]

Calendar

May 2019
M T W T F S S
« Apr    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031