April 28, 2024, 7:27 pm

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী: সিলেট নগরজুড়ে দৃষ্টিনন্দন আলোকসজ্জ্বা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী: সিলেট নগরজুড়ে দৃষ্টিনন্দন আলোকসজ্জ্বা

Please Share This Post in Your Social Media

সিলেট: ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। নানা আয়োজনে এই দিবস পালনে সিলেটে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। সিলেট সিটি কর্পোরেশন পুরো নগরজুড়ে আলোকসজ্জা করেছে।
নগর ভবন, কিন ব্রিজ, কাজিরবাজার সেতু, কোর্ট পয়েন্ট থেকে চৌহাট্টা সড়ক, সিলেট সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলরগণের কার্যালয়, সড়ক বিভাজকসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা করা হয়েছে।
৭ই মার্চ ঐতিহাসিক জাতীয় দিবস থেকে শুরু করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ২৬ মার্চ পর্যন্ত ২১ দিনব্যাপি এই আলোকসজ্জায় সজ্জিত থাকবে বলে সিলেট সিটি করপোরেশন জানিয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, জাতীয় শিশু দিবস-২০২১ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে সিলেটের সর্বত্র সাজসাজ রব। আলোয় আলোয় সেজেছে সিলেট নগরী। নগরের বিভিন্ন সড়ক ও স্থাপনায় দৃষ্টিনন্দন আলোকসজ্জ্বা করা হয়েছে। আলো দিয়ে স্বাজানো হয়েছে সুরমা নদীর ওপরের ঐহিত্যবাহী কিনব্রিজও।
সিলেট জেলা পরিষদ আয়োজিত সাম্প্রতিকালের বৃহৎ আয়োজন ‘বঙ্গবন্ধু উৎসব’ শুরু হচ্ছে আগামীকাল বুধবার (১৭ মার্চ)। মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসনের সহযোগিতায় ৩ দিনব্যাপী এ আয়োজনকে কেন্দ্র করে ইতোমধ্যে ব্যপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সাজ সাজ রবে সেজেছে সিলেট নগরী। গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে সাঁটানো হয়েছে উৎসব লোগো সম্পর্কিত ব্যানার, ফেস্টুন। জাতির পিতার জন্ম উৎসবকে রঙিন করে তুলতে করা হয়েছে বর্ণিল আলোকসজ্জা।
অনুষ্ঠানস্থল রিকাবীবাজার জেলা স্টেডিয়ামের সম্মুখভাগ বঙ্গবন্ধুর টুঙ্গিপাড়ার বাড়ির আদলে মঞ্চের কাজও শেষ পর্যায়ে। একইভাবে অনুষ্ঠানের অন্য ভেন্যু কাজী নজরুল অডিটোরিয়ামকেও সাজানো হয়েছে শেখ মুজিবুর রহমান এবং বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের ইতিহাসের সাথে সমন্বয় রেখে। মুজিব জীবনকে বাঙ্ময় ও নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে অনুষ্ঠানের সাজ সজ্জা থেকে শুরু করে প্রতিটি আয়োজন সাজানো হয়েছে বলে আয়োজক সূত্রে জানা গেছে।
আয়োজকরা জানান, পুরো উৎসবকে সফলের লক্ষ্যে জেলা পরিষদ, সিলেট এর সাথে একাতœ হয়ে কাজ করছেন সিলেটের প্রতিনিধিত্বশীল সাংস্কৃতিক সংগঠনগুলো। জেলা পরিষদ, সিলেট এর প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ জানান, উৎসব জুড়ে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানমালায় অংশ নিচ্ছেন দেশের প্রখ্যাত সাহিত্যিক ও সংস্কৃতজনেরা। সিলেটের রাজনৈতিক, প্রশাসনিক এবং শিল্প-সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনদের পাশাপাশি প্রথম দিন, ১৭ মার্চ বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের খ্যাতিমান কথাসাহিত্যিক সেলিনা হোসেন, দ্বিতীয় দিন, ১৮ মার্চ উপস্থিত থাকবেন একুশে পদক প্রাপ্ত চিত্র সাংবাদিক পাভেল রহমান, শেষ দিন ১৯ মার্চ উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ এমপি, বরেণ্য বাচিকশিল্পী জয়ন্ত চট্রোপাধ্যায়, অধ্যাপক রূপা চক্রবর্তী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. রেজাউল ইসলাম শামীম রেজা।
এদিকে, সাংস্কৃতিক আয়োজনকে সফলের লক্ষ্যে গত এক সপ্তাহ ধরে মহড়া চলছে নগরীর বিভিন্ন স্থানে। প্রতিদিন বিকেল হলেই সাংস্কৃতিকপাড়া জেগে উঠে গান- কবিতায়।
আগামীকাল বুধবার বিকেল ৪ টায় জেলা স্টেডিয়ামের সম্মুখভাগে স্থাপিত মঞ্চে ‘আজি শুভদিনে পিতার ভবনে/ অমৃতসদনে চল যাই’ শ্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য এ উৎসবের উদ্বোধন হবে। পুরো আয়োজনে সকলের উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন জেলা পরিষদ, সিলেটের চেয়ারম্যান মো. লুৎফুর রহমান অ্যাডভোকেট ও প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ।





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd