April 24, 2024, 5:16 pm

সংবাদ শিরোনাম :
জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি
আরিফুল হক > রহস্যই যার নিত্যসঙ্গী

আরিফুল হক > রহস্যই যার নিত্যসঙ্গী

Please Share This Post in Your Social Media

নীরব চাকলাদার : > আরিফুল হক মানেই রহস্যপুরুষ। সিসিকের টানা দুইবারের মেয়র তিনি। কখনো নিজে জন্ম দেন রহস্যের, আবার কখনো নিজের কর্মী ও সমর্থকদের দিয়ে এই রহস্যের জাল সৃষ্টি করেন। মোট কথা- মেয়র আরিফ মানেই বছরজোড়ে আলোচনার কেন্দ্রবিন্দু। এই আলোচনার মধ্যেই আরিফুল হক খুঁজে পান অন্যরকম অনুভূতি এবং সেরা আনন্দ। আর রহস্যময় ঘটনায় নগরের ভোটাররা পেয়ে যান মেয়র আরিফকে নিয়ে ভাবনার বাড়তি খোরাক। মোট কথা-ঘটনা নিয়ে রহস্যসৃষ্টি এবং নাগরিক আলোচনার কেন্দ্রবিন্দুতে তিনি বরাবরই শীর্ষস্থান দখলে রাখতে মরিয়া।

নগরের ফুটপাত, ছড়া, মশক নিধন, শহিদমিনার, শারদা হল, পীর হবিব পাঠাগার নিয়ে বারবার মেয়র আরিফের রহস্য রহস্য খেলা চলমান। একইভাবে সিলেট সিটি করপোরেশন নির্বাচন নিয়েও তিনি এই খেল খেলে যাচ্ছেন। কখনো মেয়র নির্বাচনে প্রার্থীতা ঘোষণা, কখনো দলের সিদ্বান্তের উপর নির্ভর করা আবার কখনো নিজ কর্মী সমর্থকদের নিয়ে নির্বাচনে অংশ না গ্রহণের প্রচার। সিসিক নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে নিজের অংশগ্রহণ বিষয়ে প্রায় এক বছর যাবত এমনটিই চলে আসছে। সম্প্রতি লন্ডন সফরে গিয়ে এই রহস্য আরো বাড়িয়ে দিলেন। আরিফুল হকের বরাত দিয়ে ঘণিষ্টজনরা বলছেন, নির্বাচনের ব্যাপারে দল থেকে ‘সিগন্যাল’ পেয়েছেন। তবে এটা ‘রেড না গ্রিন’ তা সময়ই বলে দেবে।

এদিকে যুক্তরাজ্যে অবস্থানরত আরিফুল হকের একটি ভিডিও বার্তায় সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ঝড় বয়ে যাচ্ছে। তার বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে ব্যাপকভাবে। তিন মিনিট ৩৯ সেকেন্ডের ওই ভিডিওতে একটি ইফতার মাহফিলের হলরুমের ভেতর দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আরিফকে বক্তব্য দিতে দেখা যায়। তিনি হালকা নীল শার্টের উপর গাঢ় নীল ব্লেজার পরিহিত ছিলেন।

আরিফুল তার বক্তব্যের শুরুতেই লন্ডন প্রবাসীদের নিজের, সিলেট সিটি করপোরেশন ও বিএনপির পক্ষ থেকে রমজানের শুভেচ্ছা এবং এ ধরনের আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

মেয়র বলেন, এই সরকারের আমলে দুই দুইবার বিএনপির হয়ে মেয়র নির্বাচিত হয়েছি। কিন্তু এবার যেহেতু আমাদের দল এই স্বৈরাচারী সরকার, ফ্যাসিস্ট সরকারের অধীনে নির্বাচনে যাবে না। সেই ক্ষেত্রে আমরা অটল।
তবে, একটি কথা বলে রাখতে চাই। আজকে যুক্তরাজ্যে আসছি মাত্র চারদিন। হ্যাঁ, আমার সঙ্গে আমার নেতার (তারেক রহমান) মিটিং হয়েছে। তিনি আমাকে একটা সিগন্যালও দিয়েছেন। সেটা রেড কিংবা সবুজ- সেটা সময়ই বলে দেবে ইনশাল্লাহ। আন্দোলনের মধ্য দিয়ে বিজয় অর্জন করব।

তারেক রহমান ও আরিফুল হক চৌধুরীর মঞ্চের পাশাপাশি চেয়ারে উপবিষ্ট ছিলেন। আরিফুলের বক্তব্যের মাঝে নেতাকর্মীদের তুমুল হাততালি দিতে দেখা যায়। পরে নেতাকর্মীরা তাকে মঞ্চে রেখে তার নামেও স্লোগান দেন।

সিলেট নগরজুড়ে যখন নির্বাচনের আমেজ বইছে ঠিক সেই মুহূর্তে মেয়র আরিফ লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে নির্বাচন ও প্রার্থিতা নিয়ে আলোচনা করতে গেছেন বলে দলের নেতারা জানিয়েছেন।





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd