বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ছাত্রলীগ নেতাকর্মীদের শুভেচ্ছায় সিক্ত রাহেল সিরাজ প্রেমিকার সঙ্গে দেখা করতে ধরা মধ্যযুগীয় কায়দায় পিটুনি খেয়ে প্রেমিক হাসপাতালে আল ইসলাহ’র মাহফিলে মীলাদুন্নবী (সা.) অনুষ্ঠিত সিলেটে সাংবাদিক এনামুল কবীরকে হত্যার হুমকি করোনার টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স ১৮ বছর নির্ধারণ হবিগঞ্জে জুয়া খেলার টাকা ভাগবাটোয়ারা নিয়ে যুবককে পিঠিয়ে হত্যা ছাতকে দায়িত্বে অবহেলার দায়ে ওসি নাজিম উদ্দিনের বদলী ২৬ রানে জিতল বাংলাদেশ নগরীতে অসামাজিক কাজে লিপ্ত ৯ নারী-পুরুষ আটক পবিত্র ঈদে মিলাদুননবী উপলক্ষে সুনামগঞ্জে আলোচনা সভা এনআইডি পেতে সহযোগিতা করবে শাবি মেসির জোড়া গোলে পিএসজির জয় সিলেটে নতুন করে করোনা শনাক্ত আরো ৭ শিগগিরই ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সাম্প্রদায়িক সহিংসতা রোধে: শাবিতে মশাল মিছিল বড়শালায় ইয়াবাসহ মাদকব্যবসায়ী স্বামী-স্ত্রী গ্রেফতার মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে ২ নভেম্বর থেকে সশরীরে ক্লাস সিলেট সফরে আসছেন মির্জা ফখরুল পরকীয়া করতে ভুল দরজায় নক পিটুনিতে প্রেমিক হাসপাতালে ৪০ বছর পর মায়ের কাছে ফিরে এলেন মেয়ে সিলেটে তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‌্যালি অনুষ্ঠিত সয়াবিন তেল বাড়ল লিটারে ৭ টাকা সংবিধান থেকে রাষ্ট্রধর্ম বাদ দেওয়ার আহ্বান নিরাপত্তা মামলায় সামি ও তাসনিম খলিলসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের নির্দেশ সুনামগঞ্জে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আ’লীগের সম্প্রীতি ও শান্তির শোভাযাত্রা
কিছু লোক হাতুড়ি-শাবল দিয়ে আশ্রয়ণের ঘর ভেঙেছে: প্রধানমন্ত্রী

কিছু লোক হাতুড়ি-শাবল দিয়ে আশ্রয়ণের ঘর ভেঙেছে: প্রধানমন্ত্রী

আশ্রয়ণ প্রকল্পের কিছু ঘর নির্মাণের পর পরই ভেঙে যাওয়া নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু লোক হাতুড়ি-শাবল দিয়ে ঘর ভেঙে গণমাধ্যমে দিয়েছে। বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভার শুরুতে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঘরভাঙার পেছনে দায়ীদের চিহ্নিত করা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা যখনই ঘরভাঙার তথ্য পেয়েছি,  সম্পূর্ণ সার্ভে করিয়েছি।  কারা এর সঙ্গে জড়িত, প্রত্যেকের নাম-ঠিকানাসহ পেয়েছি। তবে কিছু জায়গায় অতিবৃষ্টির কারণে মাটি দেবে ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। ৯ জায়গায় আমরা দুর্নীতি খুঁজে পেয়েছি। তিনি বলেন, আশ্রয়ণ প্রকল্পের আওতায় প্রায় দেড় লাখের মতো ঘর নির্মাণ করা হলেও মাত্র ৩০০ ঘরে ত্রুটি ধরা পড়েছে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘সব থেকে দুর্ভাগ্য হলো— আমি যখন সিদ্ধান্ত নিলাম প্রত্যেকটা মানুষকে আমরা ঘর করে দেব, তখন  আমাদের দেশের কিছু মানুষ এত জঘন্য চরিত্রের যে, আমি কয়েকটা জায়গায় হঠাৎ দেখলাম কীভাবে ঘর ভেঙে পড়ছে, কোন জায়গার ভাঙা ছবি ইত্যাদি দেখার পর পুরো সার্ভে করলাম কোথায় কী হচ্ছে। সেখানে আমরা প্রায় দেড় লাখের মতো ঘর তৈরি করে দিয়েছি।

শেখ হাসিনা বলেন, বিভিন্ন এলাকায় কিছু মানুষ নিজে থেকে গিয়ে হাতুড়ি-শাবল দিয়ে ঘর ভেঙে তার পর মিডিয়ায় সেগুলোর ছবি তুলে দিয়েছে। তাদের নামধাম এগুলো একদম তদন্ত করে সব বের করা হয়েছে। আমার কাছে যে পুরো রিপোর্টটা আছে, মানে যারা গরিবের জন্য ঘর করে দিচ্ছি, তারা এভাবে যে ভাঙতে পারে, সেই ছবিগুলো দেখলে, দেখা যায়।

ঘর ভেঙে পড়ার পেছনের কারণ মিডিয়া অনুসন্ধান করেনি মন্তব্য করে সরকারপ্রধান বলেন, ‘মিডিয়া এগুলো ধারণ করে প্রচার করে, তারা কিন্তু এটা কীভাবে হলো সেটি কিন্তু প্রচার করেনি।

তদন্তে ৯ জায়গায় দুর্নীতি পাওয়া গেছে জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘কয়েকটা জায়গায় গেছে, যেমন এক জায়গায় ৬০০ ঘর, সেখানে হয়তো ৩-৪টা ঘর, ওই যে প্রচণ্ড বৃষ্টি হলো যখন, এ জন্যই মাটি ধসে কয়েকটা ঘর নষ্ট হয়ে গেছে। মাত্র ৯টা জায়গায় আমরা পেয়েছিলাম যেখানে কিছুটা দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে, মাত্র ৯টা জায়গায়।

’আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ঘর নির্মাণে সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করেছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি দেখেছি যে প্রত্যেকে আন্তরিকতার সঙ্গে কাজ করেছে।  যেসব ইউএনও-ডিসিদের দায়িত্ব দিয়েছিলাম তারা আন্তরিকতার সঙ্গে কাজ করেছে।  অনেকে নিজেরা এগিয়ে এসেছে এই ঘরগুলো তৈরিতে সহযোগিতা করার জন্য।

তিনি বলেন, যারা ইট তৈরি করে তারাও এগিয়ে এসেছে, অল্প পয়সায় তারা ইট  দিয়েছে।  এভাবে সবাই, সবার সহযোগিতা, আন্তরিকতাটাই বেশি। কিন্তু এর মধ্যে দুষ্টু বুদ্ধির কিছু, এটাই হচ্ছে সবচেয়ে কষ্টকর।  যখন এটা গরিবের ঘর সেখানে হাত দেয় কীভাবে।

দলের নেতাকর্মীসহ সংশ্লিষ্টদের আরও সতর্ক থাকার নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘যাই হোক আমরা সেগুলো মোকাবিলা করেছি। তবে আমাদের নেতাকর্মীদের এ ব্যাপারে আরও সতর্ক থাকা দরকার।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগের শক্তিশালী সংগঠন থাকায় করোনা মহামারির ভয়াবহতা মোকাবিলা করা সম্ভব হয়েছে।

আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এ সভা সাড়ে ১০টায় শুরু হয়ে চলে সোয়া ১২টা পর্যন্ত। এতে অর্ধশত নেতা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  

Please Share This Post in Your Social Media

Comments are closed.




Calendar

October 2021
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930



  1. © All rights reserved © 2021 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com