May 21, 2022, 5:18 am

সংবাদ শিরোনাম :
টিকটক বানাতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু বিয়ানীবাজারে বন্যায় অর্ধশতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবিগঞ্জে ৪ হাজার ৫৭৩ লিটার তেল জব্দ, আটক ২ সুনামগঞ্জ তিন হাসপাতাল পানির নিচে, সেবাদান ব্যাহত সুরমার পানি কমছে, ফেঞ্চুগঞ্জে কুশিয়ারার পানি বাড়ছে জকিগঞ্জে বরাক-সুরমা-কুশিয়ারা ৩ নদীর বাঁধ ভেঙে ডুকছে পানি ভোটার তালিকা হালনাগাদ শুরু আজ একই ইউনিয়নে স্বামী-স্ত্রী-ভাই চেয়ারম্যান প্রার্থী! কমলগঞ্জে চোলাই মদসহ আটক ২ তাহিরপুরে বজ্রপাতে তিন শিক্ষার্থীর মৃত্যু, আহত ১০ সিলেটের বন্যা কবলিত এলাকায় চরম দুর্ভোগ সিলেটে বন্যায় বিদ্যুৎহীন কয়েক লাখ গ্রাহক সিলামে বেপরোয়া ট্রাকের চাপায় নিহত ১ নিজ বাড়ি থেকে নারীর অর্ধগলিত লাশ উদ্ধার মামার সামনে নদে ডুবে মারা গেল ভাগ্নে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২ তালাকের প্রতিশোধ নিতে শিশু হত্যা সম্রাটের জামিন বাতিল হবিগঞ্জে আমের লোভ দেখিয়ে শিশু ধর্ষণ, আটক ২ কিশোরীকে ভারতে পাচার মামলায় দম্পতির মৃত্যুদণ্ড সিলেটের জন্য ২৫ লাখ টাকা ও ২০০ মেট্রিকটন চাল বরাদ্দ: ত্রাণ প্রতিমন্ত্রী সিলেটে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, বেড়েছে দুর্ভোগ কানাইঘাটে নৌকাডুবে ব্যবসায়ী নিখোঁজ সিলেটে জামায়াত-শিবিরের মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ওসি-দারোগা আহত নবীগঞ্জে বাস-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ :নিহত ২ সিলেটে ভয়াবহ রূপ নিচ্ছে বন্যা, পানিবন্দি লক্ষাধিক মানুষ ট্রেনে কাটা পড়ে কৃষকের মুত্যু ব্র্যাক ব্যাংকে ফুল টাইম চাকরির সুযোগ সুনামগঞ্জে ‘অপহৃত’ বোনকে ‘উদ্ধারে’ গিয়ে ভাই রক্তাক্ত! আখালিয়ায় ট্রাক চাপায় নিহত ১, সড়ক অবরোধ
শাহী ঈদগাহে গিয়াস আতংকে পালিয়ে বেড়াচ্ছে ফিরোজ খানের পরিবার

শাহী ঈদগাহে গিয়াস আতংকে পালিয়ে বেড়াচ্ছে ফিরোজ খানের পরিবার

Please Share This Post in Your Social Media

সিলেট৭১ ডেস্ক:; সিলেট মহানগরীর শাহী ঈদগাহর ফিরোজ খান মঞ্জিলের জায়গা দখলের অপচেষ্টা এখনো চলছে বলে অভিযোগ তুলেছেন ফিরোজ খানের উত্তরসুরীরা। জনৈক গিয়াস উদ্দিন তাদের মামলা হামলা ও হুমকি দিয়ে ভীতি প্রদর্শন করছেন বলে অভিযোগ তাদের।

শনিবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেছেন ফিরোজ খানের সন্তানরা ও মেয়ের জামাই। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফিরোজ খানের মেয়ের জামাই আরিফ আহমেদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, শাহী ঈদগাহর ফিরোজ খান মঞ্জিলের বিরোধীয় জায়গা নিয়ে সিভিল কোর্ট মামলা চলছে। ১৪৫ ধারা জারি রয়েছে। কিন্তু তবু জনৈক গিয়াস উদ্দিন নানাভাবে জায়গাটি দখলের জন্য আমাদের হয়রানি করছেন ও হুমকি ধমকি দিয়ে যাচ্ছেন। গত ১৬ মার্চ থেকে ফিরোজ খানের পরিবারের সদস্য এবং ভাড়াটিয়াদের উপর চাঁদাবাজি, ছিনতাই, মারামারিসহ একাধিক মিথ্যা অভিযোগে মামলা দিয়ে ভূমিখেকোচক্র সবার জীবনকে দুর্বিসহ করে তুলছে। এই চক্রের মূল হোতা গিয়াস উদ্দিন ও তার লোকজন টাকা দিয়ে কল্পকাহিনী সাজাচ্ছে। তারা হামলা, মামলা, মহিলাদের মারধর, লুটপাট, ভাঙচুর করেছে। আবার তারাই আমাদের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিচ্ছে। কিন্তু বারবার ধর্না দিয়েও আমরা প্রশাসনের কোনো সহযোগিতা পাইনি।

তিনি বলেন, জায়গা দখলে গিয়াস উদ্দিন এতই মরিয়া ও বেপরোয়া যে. প্রতিদিনই আমাদের বিরুদ্ধে নানা প্রতারণামূলক কাজ করছেন। কখনো মিথ্যা আপোষনামা তৈরি করে প্রশাসনকে বিভ্রান্ত করছেন, কখনোবা মিডিয়ায় মিথ্যা প্রচারণা চালাচ্ছেন। তিনি ফিরোজ খান মঞ্জিলস্থ মার্কেট নিজের বলে দাবি করছেন। অথচ ২০১৯ সালের হামলার পর ভাড়ার রশিদে ভাড়াটিয়াদের স্বাক্ষর রেখে ভাড়া আদায় করছেন ফিরোজ খানের ছেলে ফারুক খান। তার মিথ্যার আরও বড় উদাহরণ হচ্ছে, ২০১৯ সালে গিয়াসের ভাই অপহরণ হলে যে মামলা দায়ের করা হয়েছিল, ওই মামলার অজ্ঞতনামা আসামী হিসাবে এখন ফিরোজ খানের উত্তরসুরীদের হয়রানি করছে। এমনকি তাদের বিরুদ্ধে ওয়ারেন্টও জারি করিয়ে দিয়েছে।

তিনি বলেন, ফিরোজ খান মার্কেট তৎকালীন সিলেট পৌরসভার অনুমতি নিয়ে তৈরি। ফিরোজ খানের নামেই বিদ্যুৎ, গ্যাস, পানি, হোল্ডিং ও বহাল। এত ডকুমেন্ট থাকার পরেও বাড়ির জায়গা আমাদের নয় বলে অপপ্রচার চালাচ্ছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ফিরোজ খান মঞ্জিল দখল প্রচেষ্টার অংশ হিসেবে গিয়াস উদ্দিন প্রথমে ফিরোজ খানের মেয়ের জামাই আরিফ আহমেদসহ পরিবারের পুরুষদের বিরুদ্ধে চাদাঁবাজি মামলায় বাড়ি ছাড়া করে দোকানপাট লুটপাট করতে যান। মহিলারা বাধা দিলে তাদের ওপর হামলা চালান। বাড়ি দখল করতে দোকান ভাঙচোর এবং বিদ্যুতের লাইনও কেটে দিয়েছেন।

তিনি বলেন, প্রশাসন নিজের পকেটে বলে গিয়াস উদ্দিন প্রায়ই হুমকি ধমকি দেন। তিনি একজন প্রবাসী আওয়ামী লীগ নেতাকে দিয়ে সিলেটের প্রশাসন নিয়ন্ত্রণ করছেন বলে প্রায়ই শোনা যায়। ওই নেতাসহ গোয়েন্দা সংস্থা, র‌্যাব, এন.এস.আই, ডিজি এফ আই, দুদুকসহ অনেক মানবাধিকার সংস্থায় আবেদন করলেও আমরা কোন সহযোগীতা পাইনি।

তিনি প্রশ্ন রাখেন, আমরা কি এদেশের নাগরিক নই? কেন আমরা সরকারের সহযোগীতা থেকে বঞ্চিত? রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রীও প্রশাসনের কাছে সাহায্যের আবেদন করলেও কোন সাড়া পাচ্ছিনা। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের প্রতি আমরা আকুল আবেদন, আমাদের অস্তিত্ব রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন। আমরা নিরাপত্তাহীন। গিয়াস বাহিনী যখন তখন আমাদের বড় ক্ষতি করতে পারে। এ ব্যাপারে তিনি প্রধানমন্ত্রী ও আইনশৃংখলা বাহিনীর সহযোগীতা চেয়েছেন।





Calendar

May 2022
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd