April 19, 2024, 11:36 pm

সংবাদ শিরোনাম :
জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি
ফ্রান্স মহানবী (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বের কোটি মুসলমানের অন্তরে আঘাত দিয়েছে

ফ্রান্স মহানবী (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বের কোটি মুসলমানের অন্তরে আঘাত দিয়েছে

Please Share This Post in Your Social Media

ডেস্ক : ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মোহাম্মদ (সা:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে গতকাল বুধবারও সিলেটের বিভিন্ন স্থানে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, পাড়া মহল্লার উদ্যোগে এসব বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। এতে সর্বস্তরের জনতা স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ করেন।
এসব কর্মসূচিতে বক্তারা বলেন, ফ্রান্স মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশে^র কোটি কোটি মুসলমানের অন্তরে আঘাত দিয়েছে। এর প্রতিবাদ করা কোন রাজনৈতিক কর্মসূচি নয়, এটা সকলের ঈমানী দায়িত্ব বলে উল্লেখ করেন। বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বয়কটসহ ফ্রান্সের দূতাবাসের সাথে কুটনীতিক সকল সম্পর্ক ছিন্ন করার জন্য সরকারের কাছে দাবি জানান। বক্তারা বলেন, ফ্রিডম অব স্পিচ এর কথা বলে ফ্রান্স ইসলাম বিরোধী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। যা কখনো বরদাস্ত করা হবে না। জাতীয় সংসদের চলতি অধিবেশনে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করার আহ্বান জানানো হয় প্রতিবাদ কর্মসূচি থেকে। বক্তারা আরো বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা:) সকল মুসলমানের প্রাণের স্পন্দন। মহানবীর মর্যাদা ক্ষুন্ন করার চেষ্টা করা হলে মুসলমানরা ঐক্যবদ্ধ হতে সময় লাগবে না।
এদিকে, ফ্রান্সে প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে কার্টুন ও ব্যঙ্গ চিত্রের প্রতিবাদে ন্যাশনালিষ্ট অনলাইন এ্যাকটিভিষ্ট ফোরাম, সিলেট ও দিরাইÑশাল্লা ইয়ুথ ফোরাম সিলেটের যৌথ উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ন্যাশনালিষ্ট অনলাইন এ্যাকটিভিষ্ট ফোরাম সিলেটের সভাপতি কামরান হোসেন হেলালের সভাপতিত্বে ও দিরাই-শাল্লা ইয়ুথ ফোরামের সভাপতি মিজানুর রহমান পাবেলের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর বিএনপির সহ-সভাপতি রেজাউল হাসান কয়েছ লোদি। বক্তব্য রাখেন জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য ফকরুল ইসলাম রুমেল, দিরাইÑশাল্লা ইয়ুথ ফোরামের উপদেষ্টা মহসিন সরদার, মাহবুবুল হাসান মনি, জেলা বিএনপির সাবেক সদস্য হাসান মঈন উদ্দিন আহমদ মইনুল, কামরুল হাসান, সাইদুর রহমান, দিরাই-শাল্লা ইয়ুথ ফোরামের সাধারণ সম্পাদক তাহসিন মেহেদি প্রিন্স, কৃষ্ণ ঘোষ, নির্ঝর রায়, মকবুল হোসেন, ন্যাশনালিষ্ট এডুকেশন ট্রাষ্টের সভাপতি আবু বক্কর সিদ্দিকী, হুমায়ুন রশিদ, সজিব আহমেদ, আলেক হোসেন, জুনায়েদ আহমেদ রাফি, তাজুর ইসলাম, মেহদী হাসান, ফয়সল আমিন, নয়ন, হাবিব প্রমুখ।
কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদী বলেন, আমাদের সর্বশ্রেষ্ঠ নবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে ফ্রান্সের সরকারের পৃষ্ঠপোষকতায় ব্যঙ্গচিত্র প্রদর্শন ও নোংরামীর প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। এর আগেও ফ্রান্স অনেক নোংরামী করেছিলো হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে। কিন্তু মুসলমান বিশ্ব একত্রিত হয়ে প্রতিবাদ করায় ফ্রান্স পিছু হটতে বাধ্য হয়। ৯০ ভাগ মুসলমানের দেশ হয়েও আমাদের প্রধানমন্ত্রী কোন ধরনের প্রতিবাদ ও বিবৃতি না দেয়ায় আমরা সকলেই হতাশ ও ক্ষুব্ধ।
মহানগর জামায়াত : সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, ‘ফ্রান্সে সরকারের প্রত্যক্ষ মদদে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা বিশ^ মুসলিমের হৃদয়ে কুটারাঘাতের শামিল। বিশ^নবী (সাঃ) এর অবমাননা মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়েছে। এজন্য ফ্রান্সকে বিশ^ মুসলিমের কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় ঐক্যবদ্ধভাবে ফ্রান্সকে প্রতিহত করতে মুসলিম বিশ^কে কার্যকর উদ্যোগ নিতে হবে।
গত মঙ্গলবার বিকেলে জামায়াত কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ফ্রান্স সরকার কর্তৃক মানবতার মুক্তিদূত মহানবী (সাঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল বের করে সিলেট মহানগর জামায়াত। মিছিলটি নগরীর বন্দরবাজার থেকে শুরু হয়ে প্রধান প্রধান পয়েন্ট প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর ফখরুল ইসলাম, সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, জামায়াত নেতা মুফতী আলী হায়দার, মাওলানা মুজিবুর রহমান, হাফিজ মশাহিদ আহমদ, ক্বারী আলাউদ্দিন, এডভোকেট জামিল আহমদ রাজু ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি মামুন হোসাইন প্রমুখ।
জৈন্তাপুর: জৈন্তাপুরে মহানবী (সা:) কে নিয়ে ফ্রান্সে ব্যাঙ্গচিত্র স্থাপন ও অবমাননার নিন্দা জানিয়ে তৌহিদী জনতার আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকেলে জৈন্তাপুর বটতলায় প্রতিবাদ সভায় বক্তারা বলেন, মাহানবীকে নিয়ে ফ্রান্সে ব্যাঙ্গচিত্র প্রকাশ করে বিশ্বের মুসলিম সম্প্রদায়কে নিয়ে কটুক্তি করার নিন্দা জানাচ্ছি। আমরা প্রধানমন্ত্রীর কাছে বিনীত অনুরোধ করছি, অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে এই ঘটনার প্রতিবাদ জানাতে। সেই সাথে বাংলাদেশের বাজার হতে ফ্রান্সে সকল পণ্য বর্জন করার আহবান করা হয়েছে। ফ্রান্সের অর্থনীতি ধ্বংস হলেই আমাদের প্রতিবাদ সফল হবে।
তৌহিদী জনতার আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় মাওলানা আব্দুল জব্বার সভাপতিত্ব করেন। মাওলানা মোস্তাক আহমদ ও নজরুল ইসলামের যৌথ পরিচালনায় প্রতিবাদ সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মাওলানা আব্দুল হামিদ, মাওলানা আব্দুল কুদ্দুছ, মাষ্টার আশিকুর রহমান, মাষ্টার ইকবাল আহমদ, ক্বারী মাওলানা তায়্যিবুর রহমান, মাষ্টার আব্দুল হাসিম, মাওলানা কবির আহমদ, আব্দুল হাসিম, আব্দুল হান্নান, মাওলানা কবীর খান, মাওলানা কবীর হোসাইন, হাজী বদরুদ্দিন পারভেজ, হাজী নোমান আহমদ, মাওলানা আলিম উদ্দিন, মাওলানা দেলোয়ার, মাওলানা আশিকুজ্জামান, মাওলানা নজরুল ইসলাম, হাফিজ শরীফ আহমদ, আজিজুর রহমান, মাওলানা ফারুক আহমদ, মাওলানা রফি উদ্দিন শাহীন, মাওলানা জাকারিয়া, মাওলানা নূরুল ইসলাম প্রমুখ।
ওসমানীননগর:: ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদকে (সা:) নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ জানিয়ে ওসমানীনগরে বিক্ষোভ মিছিল করেছে আনজুমানে তালামিযে ইসলামিয়া। গতকাল বুধবার দুপুরে গোয়ালাবাজারের বায়তুল মোয়াজ্জম জামে মসজিদ থেকে মিছিলটি বের হয়ে সিলেট-ঢাকা মহাসড়কের গোয়ালাবাজার এলাকা প্রদক্ষিণ করে। প্রতিবাদ জানাতে মিছিলে দলীয় নেতাকর্মীর পাশাপাশি হাজার হাজার মানুষ অংশ নেন। বিক্ষোভ মিছিল শেষে উপজেলা তালামীযের সভাপতি মাহবুব খাঁনের সভাপতিত্বে ও ফয়ছল ইসলাম ও জুনায়েদ আহমদ তালুকদারের সঞ্চালনায় এক পথসভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় প্রশিক্ষন সম্পাদক সুলতান আহমদ, আনজুমানে আল ইসলাহ ওসমানীনগর উপজেলার সভাপতি মাওলানা ছাদিকুর রহমান শিবলী, সাধারন সম্পাদক মাওলানা আব্দুল মতিন গজনভী, লতিফিয়া হিফযুল কুরআন একাডেমি ওসমানীনগরের প্রিন্সিপাল মাওলানা এমএ রব, তালামীযে ইসলামিয়া সিলেট পশ্চিম জেলা শাখার সভাপতি শেখ আলী হায়দার, গোয়ালাবাজার উত্তর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আজাদ আলী, তালামীয নেতা সালেহ আহমদ, হাফিজ আতিকুর রহমান, জাকির হোসাইন, আব্দুল কাইয়ূম রাফি, হাফিজ মাহিদ আহমদ তালুকদার, রাহিন আহমদ সালেহ প্রমুখ।
গোলাপগঞ্জ: ফ্রান্সে সরকারি সহযোগিতায় বহুল সমালোচিত ম্যাগাজিন শার্লি এব্দো কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর কার্টুন প্রচারের প্রতিবাদে গোলাপগঞ্জে ঢাক াদক্ষিণ দারুল উলুম হুসাইনিয়া মাদ্রাসার হুসাইনিয়া ছাত্র সংসদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বাদ জোহর ঢাকাদক্ষিণ জামে মসজিদ থেকে মিছিলটি শুরু হয়ে ঢাকাদক্ষিণ বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা দক্ষিণ মাদ্রাসার ভারপ্রাপ্ত মুহতমিম ও শায়খুল হাদিস ময়নুল ইসলাম খানের সভাপতিত্বে মুফতি খায়রুজ্জামানের সঞ্চালনায় পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, ঢাকাদক্ষিণ বাজার মসজিদেও ইমাম ও খতিব খায়রুল আমিন মাহমদি, মাওলানা আব্দুল হান্নান, মাওলান শেখ খালিদ সাইফুল্লাহ, মাওলানা খালেদ আহমদ ফারুকী, মাওলানা ও হাফিজ খলিলুর রহমান প্রমুখ।
বালাগঞ্জ : ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)’র ব্যঙ্গচিত্র প্রকাশের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বালাগঞ্জে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গহরপুরের সর্বস্তরের তৌহিদী জনতার উদ্যোগে গতকাল বুধবার বিকালে স্থানীয় মোরারবাজারে এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা শেষে দোয়া পরিচালনা করেন গহরপুর মাদরাসার শায়খুল হাদিস মুজিবুর রহমান সারিঘাটি। হযরত শাহ সুলতান (রহ.) মাদরাসার শিক্ষক মাওলানা ফুরহাতুল হক চৌধুরী সুলতানীর পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন হযরত শাহ সুলতান (রহ.) মাদরাসার মুহতামিম মাওলানা রেদওয়ানুল হক চৌধুরী, জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদরাসার প্রধান মুফতি আব্দুল্লাহ, মাওলানা নুমানুল হক চৌধুরী, মাওলানা আনোয়ার হোসাইন শরীয়তপুরী, মাওলানা সালেহ আহমদ মক্কী, মাওলানা ইশফাক শাফে, মাওলানা আব্দুস সালাম, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, গহরপুর আব্দুল মতিন মহিলা একাডেমির শিক্ষক ইব্রাহিম ফরহাদ প্রমুখ। বিশ্বনবী (সা.)’র ব্যঙ্গচিত্র প্রকাশের জন্য নিন্দা জানিয়ে বক্তারা ফ্রান্সের পণ্য বয়কটের জন্য মুসলিম বিশ্বের প্রতি আহবান জানান।
হবিগঞ্জ প্রতিনিধি জানান, ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে অবমাননার প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে আহলে সুন্নাত ওয়াল জামাতসহ বিভিন্ন সংগঠনের ব্যনারে অনুষ্ঠিত এ মানববন্ধনে হাজারো জনতা অংশ নেন। সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদ ও মসজিদ সমন্বয় সুন্নি সংগ্রাম পরিষদের জেলা সভাপতি আলহাজ্ব রইছ মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল জলিলের পরিচালনায় সমাবেশে বক্তৃতা করেন হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, হবিগঞ্জ চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নি জামে মসজিদের খতিব মুফতি আব্দুল মজিদ ফিরিজপুরী, মুফতি আলমগীর হোসাইন সাইফী, মাওলানা আবু তৈয়ব প্রমূখ। পরে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে।





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd