April 23, 2024, 6:49 am

সংবাদ শিরোনাম :
জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি
২৫ শর্তে সিলেটের বিনোদন পার্কসমূহ খোলার অনুমতি

২৫ শর্তে সিলেটের বিনোদন পার্কসমূহ খোলার অনুমতি

Please Share This Post in Your Social Media

স্টাফ রিপোর্টার::করোনাভাইরাসের সংক্রমণের কারণে প্রায় ৬ মাস থেকে বন্ধ থাকা সিলেটের বিনোদন পার্কসমূহ ২৫ শর্তে খোলার অনুমতি দিয়েছে সিলেট জেলা প্রশাসন। গতকাল বুধবার সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম স্বাক্ষরিত শর্তাবলী বিভিন্ন বিনোদন পার্ক কর্তৃপক্ষের কাছে প্রেরণ করা হয়। এতে বলা হয়, কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক বিধি নিশ্চিতকল্পে বন্ধ থাকা সিলেট জেলার বিনোদন পার্কসমূহ যদি চালু করা হয়, তবে নিম্নোক্ত শর্তসমূহ অনুসরণ করতে হবে।
শর্তাবলীসমূহ হচ্ছে:
-বিনোদন কেন্দ্রের ধারণ ক্ষমতার ৫০% নির্ধারণ করে দর্শনার্থী অতিথির সংখ্যা নির্ধারণ করতে হবে।
-আগত দর্শনার্থী অতিথিদের প্রবেশ ও নির্গমনের জন্য সম্পূর্ণ পৃথক পথের ব্যবস্থা করতে হবে।
– শারীরিক দূরত্ব বজায় রাখার সুবিধার্থে প্রতিটি রাইডে একমুখী চলাচল নিশ্চিত করতে হবে।
– আগত দর্শনার্থী অতিথিদের বসানোর ক্ষেত্রে একটি করে আসন ফাঁকা রেখে আসন বিন্যাস করতে হবে।
৫. আগত দর্শনার্থী অতিথিদের সেন্টারে প্রবেশে ও অন্যান্য স্থানে দাঁড়ানোর ক্ষেত্রে ৩ ফুট (১ মিটার) শারীরিক দূরত্ব বজায় নিশ্চিত করতে হবে।
– খেলার কক্ষে দর্শনার্থী অতিথিদের মধ্যে ৬ ফুট (২ মিটার) শারীরিক দূরত্ব বজায় রেখে মেশিন স্থাপন করা এবং পাশাপাশি থেকে বিরত রাখার জন্য প্রয়োজনীয় সংখ্যক মেশিন ব্যবহার বন্ধ রাখতে হবে।
– বিনোদন কেন্দ্রের রাইডসমূহে অতিথি আরোহণের ক্ষেত্রে একটি করে আসন ফাঁকা রেখে রাইড পরিচালনা করতে হবে।
– বিনোদন কেন্দ্রে প্রবেশমুখে হাত ধোঁয়ার ব্যবস্থাসহ অতিথিদের ব্যক্তিগত জিনিসপত্রের জন্য ব্যবহৃত রাইড স্টোরেজ এরিয়া করতে হবে।
– দর্শনার্থী অতিথিদের ব্যক্তিগত জিনিসপত্রের সংখ্যা ও পরিমাণ হ্রাস করার জন্য উৎসাহিত করতে হবে।
– দর্শনার্থী অতিথিদের ব্যাগ এবং সাথে আনা অন্যান্য সামগ্রী জীবাণু মুক্ত করতে হবে।
– প্রবেশপথে দর্শনার্থী, অতিথি ও কর্মচারীদের শরীরের তাপমাত্রা মাপার ব্যবস্থা রাখতে হবে, করোনা উপসর্গযুক্ত দর্শনার্থী কর্মচারীদের কেন্দ্রে প্রবেশ নিষেধ করতে হবে।
– দর্শনার্থী অতিথিদের মাস্ক পরিধান করা, পারস্পরিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে।
– যে সকল দর্শনার্থী অতিথি মাস্ক ও গ্ল্যাভস পরিধান করবে না তাদেরকে বিনোদনকেন্দ্র হতে সরবরাহ করতে হবে।
– বিনোদন কেন্দ্রের রেস্তোঁরাসমূহে খাবার টেবিল, ভ্যান্ডিং মেশিন এবং খাদ্য ও পানীয় প্রস্তুতের স্থানসমূহ ঘন ঘন স্যানিটাইজ করতে হবে।
১৫. খাবার পরিবেশনের ক্ষেত্রে প্যাকেজকৃত একবার ব্যবহার্য প্লেট, গ্লাস, চামচ ইত্যাদি ব্যবহার প্রাধান্য দিতে হবে।
– বিনোদন কেন্দ্রের সেবাদাতাগণকে আবশ্যিকভাবে মাস্ক, হ্যান্ড গ্লাভস ও হেডকভার ব্যবহার করতে হবে এবং স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত রাখতে হবে।
– বসার জায়গা, আসবাবপত্র, সিঁড়ির হাতল, দরজার হাতল, স্লাইডিং ডোর ও জানালাসমূহে ঘন ঘন স্যানিটাইজার দিতে হবে।
– অফিস চালু করার আগে অবশ্যই কক্ষ/আঙিনা/রাস্তাঘাট জীবাণুমুক্ত করতে হবে।
– প্রতিবার রাইড সম্পন্ন হওয়ার পর রাইডসমূহ জীবাণুমুক্ত করতে হবে।
– প্রতিবার ব্যবহারের পর টয়লেটসমূহ জীবাণুমক্ত করতে হবে।
– দর্শনার্থী/অতিথিদেরকে শারীরিক/সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করার জন্য রেকর্ড করা বার্তা প্রচার করতে হবে।
– দৃশ্যমান একাধিক স্থানে ছবিসহ স্বাস্থ্য সুরক্ষা নির্দেশনা ঝুলিয়ে রাখতে হবে।
– নিরাপত্তামূলক সতর্কতা এবং স্বাস্থ্যবিধি মেনে বর্জ্য ব্যবস্থাপনা পরিচালনা করতে হবে।
– আগত যানবাহনসমূহকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে।
– বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, স্বাস্থ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত নির্দেশনাবলি অনুসরণ করতে হবে।
শর্তাবলি অমান্যকারী ব্যক্তি/প্রতিষ্ঠানের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জেলা প্রশাসকের নির্দেশনায় উল্লেখ করা হয়।
সিলেট শহরতলীর এয়ারপোর্ট বাইপাস রোডস্থ এডভেঞ্চার ওয়ার্ল্ডের জেনারেল ম্যানেজার আনোয়ার হোসেন জানান, গত মঙ্গলবার বিকেলে তারা জেলা প্রশাসনের নির্দেশনা পেয়েছেন। স্বাস্থ্যবিধি মেনে আজ বৃহস্পতিবার থেকে তাদের পার্ক খুলবে বলে জানান তিনি।
নগরীর জিন্দাবাজারস্থ ইনডোর বিনোদন পার্ক ‘ফানি ওয়ার্ল্ডে’র ম্যানেজিং ডিরেক্টর মো: আব্দুল আহাদ আলম জানান, জেলা প্রশাসন থেকে চিঠি প্রাপ্তির পর গতকাল বুধবার থেকে তাদের পার্ক খোলা হয়েছে। প্রথম দিনে অনেকেই পার্কে আসা-যাওয়া করেছেন বলে জানান তিনি।
প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণের পর গত ১৯ মার্চ থেকে সিলেটের বিনোদন পার্কসমূহ বন্ধ রয়েছে। গত ৬ সেপ্টেম্বর সিলেটের জেলা প্রশাসন শর্ত সাপেক্ষে কমিউনিটি সেন্টার খোলার অনুমতি দেন।





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd