সর্বশেষ সংবাদঃ-

» সিলেটের সব কোয়ারি সচলের দাবি, ৭২ ঘন্টার আল্টিমেটাম

প্রকাশিত: 20. January. 2020 | Monday

Spread the love

সিলেট :: সিলেট জেলার জাফলং, শ্রীপুর, ভোলাগঞ্জসহ সকল পাথর কোয়ারি সচল করার দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। সোমবার দুপুর ১২টার দিকে এ স্মারকলিপি প্রদান করেন সিলেট জেলা ট্রাক, কাভার্ড ভ্যান মালিক সমিতি ও জেলা ট্রাক পিকাআপ কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন এবং ১৭টি ট্রেড ইউনিয়ন, বিভিন্ন ব্যবসায়ী ও সমাজিক সংগঠনের নেতাকর্মী ও শ্রমিকরা।
পরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, ‘দীর্ঘদিন ধরে সিলেটের সমস্ত পাথর কোয়ারি বন্ধ থাকায় মালিক শ্রমিকসহ ৬ লক্ষ সাধারণ শ্রমিক মানবতর জীবনযাপন করছেন। ব্যাংক লোন নিয়ে অনেক ব্যবসায়ী এখন বিপাকে। শ্রমিকরা অনেক সময় অনাহারে দিন কাটচ্ছে।বক্তারা আরো বলেন, ‘আগামী ৭২ ঘন্টার ভিতরে সিলেট জেলার সকল পাথর কোয়ারি খুলে দেয়া না হলে অনির্দিষ্টকালের জন্য পণ্যবাহী সকল ট্রাক চলাচল বন্ধ করে দেয়া হবে।’ এছাড়া আগামী বুধবার জাফলং মামার দোকানের সর্বস্তরের জনগণ নিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা আয়োজনের সিদ্ধান্তের কথাও জানান তারা।

সিলেট জেলা ট্রাক পিকাআপ কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আমির উদ্দিনের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা ট্রাক, কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি মো. সৈয়দ মকসুদ আহমদ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সিলেট জেলা ট্রাক পিকাআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. জুবের আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সহ-সম্পাদক আহমদ আলী স্বপন, সাংগঠনি সম্পাদক মো. শামীম, প্রচার সম্পাদক সামাদ রহমান, দপ্তার সম্পাদক বাবুল হোসেন, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, সদস্য শরিফ আহমদ, আলী আহমদ, জলিল মিয়া, আব্দুল মতিন, বিলাল আহমদ, ট্রাক মালিক সমিতির কার্যকরি সভাপতি শাহনুর মিয়া, সহ-সভাপতি মছব্বির মিয়া, সহ-সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক ময়নুল হক, সহ-সাধারণ সম্পাদক কয়ছর আলী জালালী, সহ-সম্পাদক ইকবাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহজান মিয়া, প্রচার সম্পাদক মো. ফখর উদ্দিন, দপ্তর সম্পাদক মুহিত মিয়া।

এছাড়া জাফলং ট্রাক চালক সমবায় সমিতি, জাফলং বল্লা ঘাট পাথর উত্তোলন ও সরবরাহ শ্রমিক বহুমুখি সমবায় সমিতি, পাথর শ্রমিক ইউনিট, জাফলং আঞ্চলিক শাখা, মোহাম্মাদ পুর মিতালী যুব সংঘ, ছৈলাখেল সমাজ কল্যান যুবসংঘ, সূর্য তরুণ সমাজ কল্যাণ সমিতি, মামার বাজার সমাজ কল্যাণ যুবসংঘ, কোম্পানীগঞ্জ পাথর ব্যবসায়ী সমবায় সমিতি, কোম্পানীগঞ্জ থানা ট্রান্সপোর্ট ব্যবসায়ী সমিতি, বৃহত্তর পাথর শ্রমিক ইউনিয়ন, পাথর উত্তোলনকারী শ্রমিক ইউনিয়ন ও বেলচা শ্রমিক ইউনিয়ন ও স্টোন ক্রাশার শ্রমিক ইউনিয়ন পাথর উত্তোলনকারী মালিক সমিতি ও মিল ক্রাশার মালিক শ্রমিক ঐক্যজোট কমিটির নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৭ বার

[hupso]

Office : Haque Super Market (2nd Floor), Zindabazar, Sylhet-3100.

News & Advertising : sylhet71news@gmail.com     (+88 01710 30 47 08 – News)

 

“Don’t Copyright Without ‘sylhet71news’ Permission.”

Calendar

February 2020
M T W T F S S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
242526272829