» ২ লক্ষ বর্গফুট জুড়ে প্রস্তুত হচ্ছে বালাই হাওর: ঈসালে সাওয়াব মাহফিল ১৫ ই জানুয়ারি

প্রকাশিত: 10. January. 2020 | Friday

Spread the love

নিজস্ব প্রতিবেদক :  একবিংশ শতাব্দীর শ্রেষ্ঠ আলেমে দ্বীন, শামসুল উলামা হযরত আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর স্মরণে ১১ তম ঈসালে সাওয়াব মাহফিল আগামী ১৫ ই জানুয়ারি রোজ মঙ্গলবার।

দিনটিকে ঘিরে চলছে পুরোদমে প্রস্তুতি। প্রতি বছরের ন্যায় এবারো জকিগঞ্জের ফুলতলীর ঐতিহাসিক বালাই হাওর প্রস্তুত করা হচ্ছে।

এ ব্যাপারে মাওলানা মাহমুদ হাসান চৌধুরী ফুলতলী জানান, মানুষের সমাগম বেশি হওয়ায় গত বছরগুলোর চেয়ে এবার মাহফিলের পরিসর বৃদ্ধি করা হচ্ছে। মাহফিলের মূল স্টেজ ২৭ হাজার বর্গফুট, মূল প্যান্ডেল ৮১ হাজার বর্গফুট এবং প্যান্ডেলের বাহিরে বসার জন্য ১ লক্ষ ২০ হাজার বর্গফুটের জায়গা প্রস্তুত করা হচ্ছে। তাছাড়া সুষ্ঠুভাবে খাবার সংকুলানের জন্য ৭০ হাজার বর্গফুটের খাবারস্থান প্রস্তুত করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৮ সালের ১৬ ই জানুয়ারি বুধবার রাত ২ ঘটিকার সময় আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) সুবহানিঘাটস্থ নিজ বাসায় লাখোলাখো ভক্ত বৃন্দকে শোকের সাগরে ভাসিয়ে পরপারে পাড়ি জমান। বিশ্বের আনাচেকানাচে তাঁর ভক্ত, অনুরাগী রয়েছেন। প্রতি বছরের ১৫ ই জানুয়ারি দেশবিদেশ থেকে এসে জমায়েত হন এ মোবারক মাহফিলে।

আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) দেশে বিদেশে প্রতিষ্ঠা করে গেছেন শতশত মসজিদ মাদরাসা। তিনি সারা জীবন মানুষদেরকে ইসলামের সঠিক পথে পরিচালনার জন্য সংগ্রাম করে গেছেন। তিনি দেশ ও জাতীর মহাসংকটে সবসময় বীর পুরুষের পরিচয় দিয়েছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২২৭৭ বার

[hupso]
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com