সর্বশেষ সংবাদঃ-

» সিলেটে ছয় দিনে কর আদায় ৩১ কোটি ৬০ লাখ টাকা

প্রকাশিত: 19. November. 2019 | Tuesday

Spread the love

সিলেটে সপ্তাহব্যাপী আয়কর মেলায় ৬ দিনে (মঙ্গলবার) পর্যন্ত ৩১ কোটি ৬০ লাখ ১২ হাজার ৭৫২ টাকা আদায় হয়েছে। একয়দিনে রিটার্ণ দাখিল করেছেন ১৬ হাজার ৪৪ জনে, সেবা নিয়েছেন ২৮ হাজার ৮১১ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৯৮০ জনে। এরআগে গত ৫দিনে মেলা থেকে আদায়েরপরিমাণ ছিল ২৮ কোটি ৩৪ লাখ ৬০ হাজার ৮৬৭ টাকা।
মেলার ৬ষ্ট দিনে মঙ্গলবার (১৯ নভেম্বর) সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলা ও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার মেলা থেকে মোট ৩ কোটি ২৫ লাখ ৫১ হাজার ৮৮৫ টাকা কর আদায় হয়েছে। এদিন রিটার্ণ দাখিল করেন মোট ৪ হাজার ৩৭৫ জন, সেবা নেন ৫ হাজার ৬২১ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ২২১ জন।
কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলা ও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার মেলা অনুষ্ঠিত হয়েছে। এরআগে মৌলভীবাজার জেলায় (১৫-১৮ নভেম্বর) চার দিন এবং গোলাপগঞ্জ, ছাতক, বালাগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় ২ দিন করে মেলা অনুষ্ঠিত হয়। বুধবার বিকেলে আনুষ্ঠানিকভাবে আয়কর মেলা সমাপ্ত হবে।
তিনি বলেন, মঙ্গলবার মেলায় এসে যারা রিটার্ণ দাখিল করেছেন, তাঁদের প্রত্যেককে আয়করের লগো সম্মলিত ব্যাগসহ উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।
মেলা থেকে প্রাপ্ত তথ্য মতে, মঙ্গলবার ৩ কোটি ৩২ লাখ ২৭ হাজার ৩২০ টাকা, সুনামগঞ্জ থেকে ৭ লাখ ৭ হাজার ৬৩৬ টাকা, হবিগঞ্জ থেকে ৯ লাখ ৬৯ হাজার ৭৫ টাকা এবং কুলাউড়া থেকে ৫ লাখ ৪৭ হাজার ৮৫৪ টাকা কর আদায় হয়েছে। এদিন সিলেটে রিটার্ণ দাখিল করেছেন ২ হাজার ৫৮০ জন, সুনামগঞ্জে ৭৩৩, হবিগঞ্জে ৬৮৩, কুলাউড়ায় ৩৭৯ জন। সেবা নিয়েছেন সিলেটে থেকে ৩হাজার ২৭০ জন, সুনামগঞ্জ থেকে ১ হাজার ৩১, হবিগঞ্জ থেকে ৭৮০, কুলাউড়া থেকে ৫৪০ জন। এদিন নতুন ইটিআইএন নিয়েছেন ১২৮, সুনামঞ্জে ৪৬, হবিগঞ্জে ৩৭, কুলাউড়ায় ১০ জন।
আর ৬ দিনের মেলায় সিলেট থেকে মোট ৩০ কোটি ৩৪ লাখ ৩৪হাজার ৬৪৬ টাকা, সুনামগঞ্জে ২৯ লাখ ৭৩ হাজার ৮০২, হবিগঞ্জে ২৬ লাখ ৮০ হাজার ১২৩, কুলাউড়া উপজেলায় ৮ লাখ ৯৯ হাজার ৯৬ টাকা কর আদায় হয়। মৌলভীবাজার থেকে গত চার দিনের মেলায় ৫০ লাখ ২১ হাজার ১৪৫, গোলাপগঞ্জ উপজেলায় ২ লাখ ৮৫ হাজার ৭২০, ছাতকে ৪৪হাজার ৫২৮, ১ লাখ ৩২ হাজার ৬৩৫, শ্রীমঙ্গলে ৫ লাখ ৪১ হাজার ৩ টাকা কর আদায় হয়েছে।
“আমরা স্বাবলম্বী হব সকলে কর দেব” এই  সাত দিন ব্যাপী আয়কর মেলা গত বৃহস্পতিবার উদ্বোধন হয়। বুধবার (২০ নভেম্বর) বিকেলে সপ্তাহ ব্যাপী মেলা শেষ হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬ বার

[hupso]

Office : Haque Super Market (2nd Floor), Zindabazar, Sylhet-3100.

News & Advertising : sylhet71news@gmail.com     (+88 01710 30 47 08 – News)

 

“Don’t Copyright Without ‘sylhet71news’ Permission.”

Calendar

December 2019
M T W T F S S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031