সর্বশেষ সংবাদঃ-

» দক্ষিণ সুরমায় অতিরিক্ত দামে পণ্য বিক্রির অভিযোগ সর্তক অবস্থানে প্রশাসন

প্রকাশিত: 19. November. 2019 | Tuesday

Spread the love

শরীফ আহমদ:
দক্ষিণ সুরমায় লবনসহ নিত্য প্রয়োজনীয় পণ্য অতিরিক্ত দামে বিক্রির অভিযোগ রয়েছে। দেশব্যাপী পিয়াজ নিয়ে সৃষ্ট সংকটের অবসানের আগেই একটি বিশেষ মহল কর্তৃক সৃষ্ট গুজবের জের ধরে দক্ষিণ সুরমার বিভিন্ন হাট বাজারের ব্যবসায়ীরা লবনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য অতিরিক্ত দামে বিক্রির চেষ্টা চালিয়ে যাচ্ছেন। গত সোমবার বিকেল থেকে দক্ষিণ সুরমার ভার্থখলা মসজিদ বাজার থেকে শুরু করে নাজির বাজার, পুলের মুখ থেকে মোগলাবাজার, দাউদপুর, চৌধুরী বাজার, কামাল বাজার, জালালপুরসহ প্রায় সকল হাট বাজারে সকল পণ্য বিশেষ করে লবণের অতিরিক্ত দাম বাড়িয়ে বিক্রি শুরু করেন। এতে স্থানীয় জনসাধারনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয়রা পণ্যদ্রব্য কেনার জন্য দোকানে ভিড় জমায়। এসবের খবর পেয়ে দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গুজব থেকে বিরত থাকার জন্য ঘোষনা দেয়া হয়। সন্ধ্যায় দক্ষিণ সুরমা উপজেলা নিবার্হী কর্মকর্তা মিন্টু চৌধুরী উপজেলার মোগলাবাজার, জালালপুরসহ ৬টি বাজার পরিদর্শন করেন। পাশাপাশি দক্ষিণ সুরমা ও মোগলাবাজার থানা পুলিশ ব্যবসায়ীরা যাতে অতিরিক্ত দামে পণ্য সামগ্রী বিক্রি না করেন সে ব্যাপারে কঠোর পদক্ষেপ গ্রহণ করে।
উপজেলা ঘুরে দেখা যায়, দক্ষিণ সুরমার ভার্থখলা মসজিদ বাজার, ষ্টেশন রোড,বাবনা পয়েন্ট, চন্ডিপুল, সিলাম, লালাবাজার, নাজিরবাজার, মোগলাবাজার ও জালালপুরের এক শ্রেণীর ব্যবসায়ীরা প্রতি কেজি ৮০টাকা থেকে শুরু করে ১৫০টাকা পর্যন্ত লবন বিক্রি করছে। এছাড়াও বাজারগুলোতে পিয়াজের দাম এখনও চড়া। সরকার কর্তৃক পিয়াজের বাজার স্থিতিশীল হলেও ব্যবসায়ীরা কঠোর অবস্থানে। যার ফলে ক্রেতা সাধারণকে অধিক দামে এসব সামগ্রী ক্রয় করতে হচ্ছে। এমনকি এসব ব্যবসায়ীরা চালের দাম বাড়বে বলে প্রচার করছে। এ অবস্থা চলতে থাকলে বাজার নিয়ন্ত্রনহীন হয়ে উঠবে।
এব্যাপারে আলাপকালে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খায়রুল ফজল বলেন, গুজবের ব্যাপারে সরকার কঠোর অবস্থানে রয়েছে। অতিরিক্ত দামে লবন কিংবা পিয়াজ নয়, যেকোন নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির ব্যাপারে আইন শৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। গুজব সৃষ্টিকারীদের ব্যাপারে সকলকে তিনি সজাগ হওয়ার আহবান জানান।
দক্ষিণ সুরমা উপজেলা নিবার্হী কর্মকর্তা মিন্টু চৌধুরী বলেন, দেশের মানুষের সার্বিক কল্যাণে সরকার সদা তৎপর। এখানে গুজব সৃষ্টি করে জনগণকে বিভ্রান্ত করার কোন সুযোগ নেই। ব্যবসায়ীদের ব্যাপারে সরকার সর্তক অবস্থানে রয়েছে। যাতে বেশী দামে পণ্য সামগ্রী বিক্রি না করে। তিনি এব্যাপারে প্রশাসনের পাশাপাশি সর্বমহলকে সচেতন হওয়ার আহবান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৬ বার

[hupso]

Office : Haque Super Market (2nd Floor), Zindabazar, Sylhet-3100.

News & Advertising : sylhet71news@gmail.com     (+88 01710 30 47 08 – News)

 

“Don’t Copyright Without ‘sylhet71news’ Permission.”

Calendar

December 2019
M T W T F S S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031