» বড়লেখায় ছাত্রলীগের নেতা নির্বাচনে লিখিত পরীক্ষা

প্রকাশিত: 19. October. 2019 | Saturday

Spread the love

বড়লেখা:মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় ছাত্রলীগের ৩টি ইউনিটের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় মৌলভীবাজার জেলা ছাত্রলীগ বড়লেখা উপজেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ আগামী ৩১ অক্টোবর ঘোষণা করেছে।
বার্ষীক সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ায় উজ্জীবিত ছাত্রলীগ নেতাকর্মীরা। নেতৃত্বে আসার জন্য সম্ভাব্য প্রার্থীরা ইউনিয়ন পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তাদের পদচারণা বাড়িয়েছে।
ছাত্রলীগে অনুপ্রবেশ ও মাদকাসক্তদের ঠেকাতে বর্ধিত সভা করে সম্ভাব্য প্রার্থীদের লিখিত পরীক্ষা নিয়ে ও সিভি গ্রহণ করেছে মৌলভীবাজার জেলা ছাত্রলীগ।
শুক্রবার ১৮ অক্টোবর পৌরসভা মিলানায়তনে বড়লেখা উপজেলা ও বড়লেখা সরকারি কলেজ,বড়লেখা পৌর ছাত্রলীগের বর্ধিত সভায় প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়েছে।
বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড, ছাত্রলীগের ইতিহাস রোডস, স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ও সমসাময়িক রাজনীতি বিষয়ে তাদের ১৫ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়।
মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমিন জানান, ছাত্রলীগ মেধাবী ও বঙ্গবন্ধুর আদর্শ লালন করে। দেশের ইতিহাস জানে এ ধরনের ছাত্র নেতৃত্ব নিশ্চিতের জন্য লিখিত পরীক্ষা। আর কোনো অনুপ্রবেশকারী মাদকসেবী যেন কোনোভাবেই নেতৃত্বে আসতে না পারে, সে জন্য পরিক্ষা নেওয়া হচ্ছে। বড়লেখা উপজেলায় ছাত্রলীগে যারা নেতৃত্ব দেবে তাদের হতে হবে মেধাবী ও মাদকমুক্ত।
সাবেক ছাত্রলীগ নেতা বড়লেখা উপজেলা যুবলীগের সভাপতি ও বড়লেখা উপজেলার ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন জানান, জেলা ছাত্রলীগের এ পদক্ষেপের কারণে মাদকাসক্তরা ছাত্র নেতৃত্বে আসতে ব্যর্থ হবে।
যারা অনুপ্রবেশকারী তারাও আসতে পারবে না। যারা আওয়ামী পরিবারে সন্তান তারাই নেতৃত্বে আসবে। কারণ তারা বঙ্গবন্ধু ও আওয়ামীগ সর্ম্পকে জানে তারাই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবে।
সাবেক ছাত্রলীগ নেতা ও মৌলভীবাজার জেলা যুবলীগের সদস্য জুয়েল আহমদ জানান, বর্তমান জেলা ছাত্রলীগ যে প্রক্রিয়ায় নেতৃত্ব নির্বাচন করছে এটা খুবই ভালো দিক। সারা দেশে এ পদ্ধতি গ্রহণ করলে ছাত্রলীগের আগামীর ছাত্র নেতৃত্ব মাদকমুক্ত ও মেধাবীবা থাকবে।
বর্ধিত সভায় উপস্থিত ছিলেন সাবেক বড়লেখা উপজেলা ছাত্রলীগের সভাপতি ও মৌলভীবাজার জেলা পরিষদের প্যনেল চেয়ারম্যান আবু আহমেদ হামিদুর রহমান শিপলু,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন,মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান,সহসভাপতি সুমন আহমদ সহ বড়লেখা উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯৭৭ বার

[hupso]
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com