» সিলেটবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন নিসচা সিলেট মহানগরের সভাপতি এম. ইকবাল হোসেন

প্রকাশিত: 11. August. 2019 | Sunday

Spread the love

সিলেটবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট মহানগরের সভাপতি রোটা. এম. ইকবাল হোসেন।

রোববার এক বার্তায় তিনি বলেন, ঈদ মুসলমান ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব। জীবিকার তাগিদে মানুষ কর্মস্থলে অবস্থান করলেও প্রতি ঈদে শিকড়ের টানে ফেলে আসা আপনজনদের কাছে পেতে ছুটে যায় গ্রামের নিজ নিজ বাড়িতে। তাই বিপুল সংখ্যক মানুষ একসাথে গন্তব্য যাওয়ার কারনে সড়ক রেল ও স্থল পথে মানুষের চাপ বেড়ে যায় বহুগুন, ধারণ ক্ষমতার চেয়ে বহুগুণ যানবাহন ও যাত্রীর চাপ বাড়ে যাওয়ায় অনেকটা নিয়ন্ত্রনহীন হয়ে পরে সড়ক রেল ও স্থল পথের যাত্রী ব্যবস্থা। স্বল্প সময়ে বিপুল সংখ্যক যাত্রীকে গন্তব্য পৌছাতে গিয়ে অসর্কতা ও অসচেতনতার কারণে দুর্ঘটনা ঘটে ই চলছে, যার কারণে বিপুল সংখ্য ঘরমুখি মানুষ এই সময়টিতে প্রাণ হারান। চালক ,মালিক ,শ্রমিকদের ও যাত্রীদের অসতর্কতা এবং অবহেলার কারনেই দুর্ঘটনা গুলি ঘটই চলছে।
তিনি বলেন দুর্ঘটনা রোধে সবাই কে সচেতন হতে হবে।সেই সাথে ঈদের এই ব্যস্ততম সড়কে নিজের সাথে থাকা পরিবারপরিজনদের কে ও সচেতন করে তুলতে হবে।

তিনি বলেন, একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না, ঈদের এই হাসি যেন আর কান্নায় রুপান্তরিত না হয় এই ঈদে ঘরমুখি মানুষ যাতে অার কোন দুর্ঘটনায় না পড়ে সে ব্যাপারে দৃষ্টি রেখে ই অামরা সকলে মিলে সচেতন হয় ও সচেতন ভাবে চলাফেরা করি।

ত্যাগের মহিমায় উদ্ভাসিত হউক আমাদের প্রত্যেকের জীবন, ঈদে বয়ে নিয়ে আসুক আমাদের সকলের জীবনে অনাবিল সুখের বার্তা। ঈদ মোবারক।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৭ বার

[hupso]

Calendar

October 2019
M T W T F S S
« Sep    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031