সর্বশেষ সংবাদঃ-

» সিলেটে ইসলামী বিশ্ববিদ্যালয়ের দাবীতে মন্ত্রী শাহাব উদ্দিন বরাবর স্মারকলিপি

প্রকাশিত: 24. July. 2019 | Wednesday

Spread the love

সিলেট :: সিলেটে ইসলামী বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এম.পি’র কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে।

সম্প্রতি এ স্মারকলিপি প্রদান করেন সিলেট ইসলামী বিশ্ববিদ্যালয় দাবী বাস্তবায়ন পরিষদের উপদেষ্টা আব্দুল মতিন চৌধুরী, এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, দেওয়ান তৌফিক মজিদ লায়েক, কমরেড সিকন্দর আলী, মো. আলীম উদ্দিন মান্নান, রুস্তম খান, আহবায়ক মাওলানা ফিরোজ উদ্দিন, সদস্য সচিব সৈয়দ মুত্তাকিম আলী প্রমুখ।

স্মরকলিপিতে উল্লেখ করা হয়েছে, হযরত শাহজালাল ও শহপরানসহ (র.) তিন’শ ষাট আউলিয়ার স্মৃতি বিজড়িত পুণ্যভূমি সিলেট, সুরমা নদীর তীর ঘেঁষা এ অঞ্চলে সিলেট ইসলামী বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবী আজ সিলেট বিভাগের কোটি মানুষের আত্মার দাবীতে পরিণত হয়েছে । সিলেট একটি সরকারি আালিয়া মাদ্রাসাসহ অসংখ্য মাদ্রাসা থাকলেও এখানে কোন সরকারি ইসলামী বিশ্ববিদ্যালয় নেই। সারাদেশে একটি মাত্র ইসলামী বিশ্ববিদ্যালয় রয়েছে। এ কারণে অনেক শিক্ষার্থী ধর্মীয় বিষয়ে উচ্চ শিক্ষা গ্রহণে নানাবিধ অসুবিধার সম্মুখীন হচ্ছেন । বর্তমান সরকার দেশের প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় স্থাপন করলেও ইসলামী বিশ্ববিদ্যালয় স্থাপনের কোন উদ্যোগে গ্রহণ করছেন বলে আমাদের জানা নেই । অথচ বাংলাদেশে শতকরা ৯৫ ভাগ মুসলিম জনশক্তি। এখন সিলেট বিভাগের একটি ইসলামী বিশ্ববিদ্যালয় স্থাপন সময়ের দাবীতে পরিণত হয়েছে।

মন্ত্রী মো. শাহাব উদ্দিন এম.পির মাধ্যমে সিলেট বিভাগের ২১ জন সংসদ সদস্য আগামী জাতীয় সংসদ অধিবেশনে ‘সিলেট ইসলামী বিশ্ববিদ্যালয়’ স্থাপনের জন্য বিল আকারে জাতীয় সংসদে উত্থাপন করে, তা পাস করিয়ে, বাস্তবায়ন করার মাধ্যমে ইতিহাসের পাতায় চীর-অম্লান হওয়ার আহবান জানিয়েছেন সিলেট ইসলামী বিশ্ববিদ্যালয় দাবী বাস্তবায়ন পরিষদের নেতবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি

 

সিলেট৭১নিউজ/২৪জুলাই/বুধবার/এআ

এই সংবাদটি পড়া হয়েছে ২২৩ বার

[hupso]
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com