সর্বশেষ সংবাদঃ-

» মাদ্রাসা শিক্ষাকে সময়োপযোগী করা হয়েছে: বড়লেখায় পরিবেশ মন্ত্রী

প্রকাশিত: 01. June. 2019 | Saturday

Spread the love

বড়লেখা প্রতিনিধি : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, মাদ্রাসা শিক্ষাব্যবস্থাকে সময়োপযোগী করে তোলা হয়েছে। একসময় বিএনপি-জামাত জোট আওয়ামী লীগ সরকারকে ইসলামী বিদ্বেষী হিসেবে প্রচারণা চালিয়ে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে। কিন্তু এখন তারা আর ধোঁকা দিতে পারে না। কওমি মাদ্রাসার ইবতেদায়ীকে প্রথমিকের সমমান করা হয়েছে। এভাবে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও বিশ্ববিদ্যালয়ের সমমান করা হয়েছে। ফলে যারা মাদ্রাসায় পড়াশোনা করছে, আজ তারা উচ্চ পর্যায়ের অধিষ্ঠিত হচ্ছে।

মন্ত্রী শনিবার দুপুরে মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার পরগনাহী দৌলতপুর আলিম মাদ্রাসার দ্বিতীয় ও তৃতীয় তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা এম.এ আব্দুস শুক্কুরের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরান, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা লুৎফর রহমান প্রমুখ।

পরে মন্ত্রী বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রাপ্ত বড়লেখা সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫৬ বার

[hupso]
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com