সর্বশেষ সংবাদঃ-

» হিজড়াদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে : নির্বাচন কমিশনার কবিতা খানম

প্রকাশিত: 23. April. 2019 | Tuesday

Spread the love

স্টাফ রিপোর্টার :: সারাদেশের ন্যায় সিলেটেও শুরু হয়েছে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচী ২০১৯। মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসকের হল রুমে কর্মসূচির উদ্বোধন করেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এবার প্রথম হিজড়া জনগোষ্ঠিকে তৃতীয় লিঙ্গ হিসেবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। এজন্য ভোটার তালিকা হালনাগাদ ফরমে তৃতীয় লিঙ্গ অপশন যুক্ত করা হয়েছে। এছাড়া হিজড়াদের মধ্যে পুরুষ মহিলা অপশনও যুক্ত করা হয়েছে।

তিনি বলেন, এবারের হালনাগাদ কার্যক্রমে কোন মহিলার নাম যেন বাদ না পড়ে সেদিকে অবশ্যই খেয়াল রাখতে হবে। তাছাড়া সতর্কতার সাথে মৃত ব্যক্তির ভোট কর্তন করা হবে। তিনি বলেন, মৃত ব্যক্তির ভোট কর্তনে কোনো ধরণের অসঙ্গতি দেখা দিলে সংশ্লিষ্টদের জবাবদিহি করতে হবে। এজন্য তথ্য সংগ্রহকারীদের মনযোগ দিয়ে কাজটি করতে হবে।

কবিতা খানম বলেন- অনেক হিন্দু সম্প্রদায়ের মেয়েরা আছেন যারা বিয়ের আগে ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করতে চান না। এবার এই বিষয়গুলোও লক্ষ্য রাখতে হবে। গত হালনাগাদ কার্যক্রমের সময়সীমার চেয়ে এবার সময় আরো বৃদ্ধি করা হয়েছ। আজ (২৩ এপ্রিল) থেকে ২১ দিনব্যাপী চলবে এই কার্যক্রম।

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সিলেটের বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসনসহ বিভিন্ন উপজেলার নির্বাচন অফিসের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৮২ বার

[hupso]
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com